Header Border

ঢাকা, সোমবার, ২৫শে মে, ২০২০ ইং | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩১°সে
শিরোনাম :
ঈদে ভবঘুরে পাগলদের মাঝে খাবার বিতরণ করলেন জনসেবা যুব কল্যাণে আমরা চোলাই মদসহ মাগুরায় দুই মাদক বিক্রেতা গ্রেফতার পানছড়িতে ঈদ সামগ্রী বিতরণ করলো জুনাব আলী ফাউন্ডেশন রাঙামাটিবাসীকে কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলমের ঈদ শুভেচ্ছা রামগড় উপজেলার সর্বস্তরের জনগণের প্রতি ঈদ শুভেচ্ছা জানান করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব কুমার কার্বারী  ক্রান্তিলগ্নে ঈদ খাদ্য সামগ্রী দিলেন বেতবুনিয়া ইউনিয়ন ৩নং ওয়ার্ড শাখা ছাত্রলীগ মেয়র রফিক ও দিদারুল আলমের পক্ষ থেকে পানছড়ি নেতাকর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ পীরগঞ্জে চাঁদ রাতে চাঁদের হাসি দেখতে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের উপহার হিলির আদিবাসী পল্লীতে তৃতীয় শ্রেনীর শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ মাদারীপুরে নতুন করে ২১জনের করোনা শনাক্ত

সোহেলের নতুন ঠিকানা আবাহনী

ক্রীড়া প্রতিবেদক
ঢাকা: শেখ রাসেল ক্রীড়া চক্র ছেড়ে আবাহনী লিমিটেডে বসত গড়েছেন দেশের অভিজ্ঞ এবং সময়ের সেরা মিডফিল্ডার সোহেল রানা। ক্যারিয়ারে প্রথমবারের মতো আকাশী-নীলের তাঁবুতে এসেছেন তিনি। এর আগে দেশের প্রায় সব বড় ক্লাবেই খেলেছেন মানিকগঞ্জের এ ফুটবলার।

ফুটবলে লাথি মারার বয়স থেকেই স্বপ্ন ছিল একদিন আবাহনীর জার্সিতে খেলবেন। সেই স্বপ্ন অবশেষে পূর্ণ হল সোহেলের। আগামী ২০১৯-২০ মৌসুমের জন্য ক্লাবটিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

আগামী ১৯ অক্টোবর থেকে মাঠে গড়াবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্ট। সেখানে গত দুই আসরের মতো এবারও থাকছে দেশের ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী। শেখ কামাল টুর্নামেন্টই আবাহনীর হয়ে সোহেলের প্রথম অ্যাসাইনমেন্ট। আসর সামনে রেখে অনুশীলনও শুরু করে দিয়েছেন।

এর আগে দেশের আরেক পুরোনো এবং ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের হয়ে শেখ কামাল টুর্নামেন্ট খেলার অভিজ্ঞতা রয়েছে সোহেলের।

১ অক্টোবর থেকে শুরু হয়েছে আগামী মৌসুমের দলবদল। সপ্তাহ না পেরুতেই সোহেলকে দলে অন্তর্ভুক্ত করেছে আবাহনী। শেখ রাসেলে থেকে যাওয়ার অফার ছিল, আরও বেশ কয়েকটি ক্লাব থেকেও নাকি অফার পেয়েছিলেন। কিন্তু আবাহনীকে সব দিক থেকে বেটার মনে করার বসুন্ধরা আবাসিক এলাকা ছেড়ে ধানমন্ডিতে চলে এসেছেন সোহেল।

মিডফিল্ডার গত তিন মৌসুম আবাহনীকে সাপোর্ট দিয়েছেন চট্টগ্রামের ফুটবলার আতিকুর রহমান ফাহাদ। পুরোনো ক্লাব ছেড়েছেন এবার ফাহাদ। যোগ দিয়েছেন আলোচিত বসুন্ধরা কিংস ক্লাবে। ফাহাদের জায়গাটা পূরণ করতেই সোহেলকে নিয়ে আসা।

এ বিষয়ে সোহেল বলেন, ‘আমি ও নাসির ভাই আবাহনীতে এখন পর্যন্ত নতুন মুখ। নাসির ভাই অবশ্য গত মৌসুমে বসুন্ধরা কিংসে খেলার আগেও আবাহনীতে ছিলাম। আমি প্রথমবারের মতো এসেছি। শেখ কামাল টুর্নামেন্ট সামনে রেখে আমরা সাত-আটজনের ছোট্ট একটি দল আপাতত অনুশীলন করছি। কারণ আমাদের দলের অনেক খেলোয়াড় এখন জাতীয় দলে রয়েছেন।’

ফুটবল নিয়েই দিন-রাত কাটছে সোহেলের। গত বছর ২৪ নভেম্বর তার জীবনের ওপর দিয়ে বয়ে গেছে কঠিন এক ঝড়। সড়ক দুর্ঘটনা কেড়ে নিয়েছে তার স্ত্রী-সন্তান। প্রিয়জনদের হারিয়ে কয়েক মাস ফুটবলের বাইরে ছিলেন। এখন প্রিয়জনকে ভুলে থাকতে ফুটবলই শেষ আশ্রয়স্থল তার। নতুন করে জীবনের গল্প লেখার ইচ্ছা নেই। ফুটবলের বাইরে ব্যক্তিগত কোনো চাওয়া-পাওয়া, ভাবনা আপাতত তুলে রেখেছেন। তবে ভবিষ্যতে কী হবে, নতুন করে সংসার জীবনে পর্দাপন করেবন কি না, সেটা ভবিষ্যতেও ওপরই ছেড়ে দিয়েছেন।

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বাংলাদেশের সুপারস্টার শাকিব খানকে নিয়ে বাজে মন্তব্য করায় বাংলাদেশে মিউজিক ইন্ডাস্ট্রির সদস্য শহিদ চৌধুরী প্রতিবাদ জানান
হাসপাতালে গিয়ে সেবা না পাওয়া দুঃখজনক: প্রধানমন্ত্রী
করোনায় পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত -মন্ত্রিপরিষদ
করোনা: সন্ধ্যায় জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ
সরকারিসহ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ
ফরিদপুরে মশার উপদ্রবে অতিষ্ট জনজীবন

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।