Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭°সে
শিরোনাম :
কোয়ারেন্টিনে ১৫,০০০ রোহিঙ্গা, আক্রান্ত সংখ্যা ২৯ কমিউনিটি ট্রান্সমিশন শুরুর আশঙ্কা মাদারীপুরে এক পুলিশ সদস্য সহ ০৪জন করোনা আক্রান্ত ঘোরাঘাটে পানি নিষ্কাসনকে কেন্দ্র করে প্রতিবেশীর হাতে নিহত ১ দি চেঙ্গী চাইল্ড হোম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজের শুভ উদ্বোধন কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ মুখ স্মরন কালের লকডাউন মাদারীপুরে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১ ঈদে ভবঘুরে পাগলদের মাঝে খাবার বিতরণ করলেন জনসেবা যুব কল্যাণে আমরা চোলাই মদসহ মাগুরায় দুই মাদক বিক্রেতা গ্রেফতার পানছড়িতে ঈদ সামগ্রী বিতরণ করলো জুনাব আলী ফাউন্ডেশন রাঙামাটিবাসীকে কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলমের ঈদ শুভেচ্ছা

যে পাতা ত্বকের রোদে পোড়া দাগ দূর করে

অনলাইন ডেস্ক

চা কমবেশি সবাই খায়। আর চা খাওয়ার পর আমরা সাধারণ ব্যবহৃত টি ব্যাগ ফেলে দেই। কিন্তু অনেকেই জানি না যে এই টি ব্যাগ রূপচর্চায় কাজে লাগে। ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে এই টি ব্যাগের জুড়ি নেই।

আসুন জেনে নিন কীভাবে রূপচর্চায় চা পাতা ব্যবহার করবেন।

১. ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে চায়ের কড়া লিকার খুব ভালো কাজ করে। লিকারে তোয়ালে ভিজিয়ে ত্বকে চেপে নিন কয়েক বার। এভাবে ব্যবহার করলে ত্বকের রোদে পোড়া দাগ দূর হবে। ২. চা পাতায় থাকা ক্যাফেইন ডার্ক সার্কল দূর করতে খুবই উপকারী। এই পাতায় থাকা ট্যানিন চোখের ফোলা ভাব দূর করে। একটি টি ব্যাগ পানিতে ভিজিয়ে চোখের ওপরে ১০ রেখে দিন। নিয়মিত ব্যবহার করলে ভালো ফল পাবেন।

৩. মুখ পরিষ্কার করার জন্য টোনার হিসেবে ব্যবহার করতে পারেন চায়ের লিকার। এটি তৈলাক্ত ভাব দূর করে ত্বক পরিষ্কার রাখতে সাহায্য করে। চায়ের লিকারে লেবুর রস মিশিয়ে ত্বকে ছিটিয়ে নিতে পারেন।

৪. গ্রিন টি ঠোঁট ফাটা দূর করে। টি ব্যাগ নিয়ে কুসুম গরম পানিতে ডুবিয়ে ঠোঁটে চেপে চেপে লাগান।

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মাদারীপুরে এক পুলিশ সদস্য সহ ০৪জন করোনা আক্রান্ত
মাদারীপুরে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১
ঈদে ভবঘুরে পাগলদের মাঝে খাবার বিতরণ করলেন জনসেবা যুব কল্যাণে আমরা
পীরগঞ্জে চাঁদ রাতে চাঁদের হাসি দেখতে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের উপহার
মাদারীপুরে নতুন করে ২১জনের করোনা শনাক্ত
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ হতে মাদারীপুরে খাদ্য সামগ্রী বিতরন

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।