• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

সারাদেশে অ্যাম্বুলেন্স ধর্মঘট ‌আপাতত স্থগিত

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ২৫৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৪ জুলাই, ২০২৩

দেশের ডেঙ্গু পরিস্থিতির কথা মাথায় রেখে এবং সড়কে পুলিশি হয়রানি হবে না এমন আশ্বাসে ধর্মঘট থেকে সরে এসেছেন দেশের অ্যাম্বুলেন্স মালিকরা।

সোমবার (২৪ জুলাই) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ধর্মঘট স্থগিতের কথা জানিয়ে অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন) আতিকুর রহমানের সঙ্গে তাদের ‘যথাযথ’ আলোচনা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আলোচনায় আশ্বস্ত করা হয়েছে, নীতিমালা না হওয়া পর্যন্ত বাংলাদেশের কোথাও কোনো অ্যাম্বুলেন্সকে ট্যাক্স-টোকেন ফিটনেস ও কাগজ সংক্রান্ত বিষয়ে কোনো মামলা-মোকদ্দমায় পড়তে হবে না। তাই ধর্মঘট আপাতত স্থগিত করা হয়েছে।

এরআগে, রোববার (২৩ জুলাই) সমিতির দেয়া বিজ্ঞপ্তিতে দেশজুড়ে সোমবার দিবাগত রাত ১২টা থেকে অ্যাম্বুলেন্স ধর্মঘট পালনের তথ্য জানানো হয়েছিল। বিজ্ঞপ্তিতে সংগঠনের পক্ষ থেকে ছয় দফা দাবি জানান অ্যাম্বুলেন্স মালিকরা।

দাবিগুলোর মধ্যে রয়েছে- অ্যাম্বুলেন্স থেকে প্রাইভেটকারের মতো বিআরটিএকে আয়কর (এটিআই) নেয়া বন্ধ করতে হবে; অনতিবিলম্বে অ্যাম্বুলেন্সের জন্য জাতীয় নীতিমালা প্রণয়ন করতে হবে; দেশের প্রতিটি হাসপাতালে অ্যাম্বুলেন্সের পার্কিং সুবিধা দিতে হবে; রোগী থাকা অবস্থায় প্রতিটি পাম্পে সিরিয়াল ছাড়া তেল এবং গ্যাস নেয়ার ব্যবস্থা করতে হবে এবং সড়কে হয়রানিমুক্ত ও নির্বিঘ্ন চলাচল নিশ্চিতের দাবি জানানো হয়।

এদিকে দুপুরে ঢাকা মেডিকেল কলেজের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডেঙ্গু পরিস্থিতি অ্যাম্বুলেন্স ধর্মঘটের বিষয়টি মেনে নেয়া যায় না বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি এ বিষয়ে বলেন, ‘কেন, কী কারণে তারা ধর্মঘট ডেকেছে সে বিষয়টি আমার জানা নেই। তবে ডেঙ্গু পরিস্থিতি খারাপ হচ্ছে, এখন ধর্মঘটের সময় নয়। এখন মানুষের সেবা, জীবন রক্ষা এবং চিকিৎসা সেবার প্রয়োজন। সেটি বন্ধ করে দিয়ে আমরা ধর্মঘটে চলে গেলাম, এটি সঠিকভাবে নিতে পারছি না।’

পরে অ্যাম্বুলেন্স মালিকদের নিয়ে রাত সাড়ে ৯টায় পুলিশ সদর দফতরে বৈঠক হয়।

অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক জিল্লুর রহমান ধর্মঘট স্থগিতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ডেঙ্গু পরিস্থিতির কথা মাথায় রেখে ও পুলিশের আশ্বাসের পর ধর্মঘট স্থগিত করা হয়েছে। পাশাপাশি পুলিশের পক্ষ থেকে কোনো কারণ ছাড়া সড়কে অ্যাম্বুলেন্স চালকদের হয়রানি করা হবে না, মামলা দেয়া হবে না- এমন আশ্বাসও মিলেছে। তাই বর্তমান পরিস্থিতিতে রোগীদের কথা বিবেচনায় নিয়ে ধর্মঘট আপাতত স্থগিত করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ