• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

বসে বসে মাছি মারতেও আপত্তি নেই এমবাপ্পের

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ২২৮২ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৩ জুলাই, ২০২৩

কিলিয়ান এমবাপ্পে পিএসজি চেষ্টার কোনো কমতি রাখছে না। কখনো হুমকিধামকি দিচ্ছে, তো কখনো আদরে-সোহাগে আরেকবার আলোচনায় বসতে আহ্বান জানাচ্ছে। এর মধ্যে গতকাল সামনে এসেছে এমবাপ্পের উদ্দেশে কড়া ভাষায় পিএসজির চিঠি। ফরাসি সংবাদমাধ্যমে তো আগে থেকেই চাউর, এমবাপ্পে চুক্তি নবায়ন না করলে এবং এই মৌসুমে ক্লাব ছাড়তে না চাইলে তাকে পুরো মৌসুম মাঠেই নামাবে না পিএসজি।

কিন্তু এমবাপ্পেও কম ত্যাঁদড় নন! তিনিও নাকি ঠিক করে রেখেছেন, পিএসজি তাকে বেঞ্চে বসিয়ে রাখলে পুরো মৌসুম বেঞ্চে বসে মাছিই মারবেন। তবু ক্লাব ছাড়বেন না, আগামী মৌসুমে বিনামূল্যে ক্লাব ছাড়বেন। স্কাই স্পোর্টস তা-ই জানাচ্ছে।

এমবাপ্পে সাগার সর্বশেষ ধাপে গত পরশু এমবাপ্পেকে আনুষ্ঠানিকভাবে ‘বিক্রির জন্য’ তালিকায় রেখেছে পিএসজি। তাকে প্যারিসে ‘অবাঞ্ছিত খেলোয়াড়’দের সঙ্গে অনুশীলন করতে গিয়ে লুইস এনরিকে দল নিয়ে চলে গেছেন জাপান-দক্ষিণ কোরিয়ায় প্রাক মৌসুম সফরে।

কিন্তু স্কাই স্পোর্টস জানাচ্ছে, এরপরও এমবাপ্পে তার সিদ্ধান্তে অটল। প্রয়োজনে তিনি পুরো মৌসুম বেঞ্চে বসে থাকবেন, তবু পিএসজি ছাড়বেন না। এই মৌসুমে পিএসজির কাছ থেকে ‘লয়্যালটি বোনাস’-এর অর্থ নেবেন, এরপর মৌসুম শেষে বিনামূল্যে অন্য ক্লাবে চলে যাবেন।

পুরো মৌসুম খেলতে না পারলে জাতীয় দলে মূল্য ও জায়গা হারানোর ঝুঁকি থাকে। আগামী বছর ইউরো আছে, ২৪ বছর বয়সী এমবাপ্পে আবার ফ্রান্স জাতীয় দলের অধিনায়কও। কিন্তু পিএসজির সঙ্গে ‘যুদ্ধে’ সে ঝুঁকিও নিতে রাজি এমবাপ্পে।

যুদ্ধটা এখানে অহমের, দাপটের। পিএসজির কর্তাদের সঙ্গে এমবাপ্পের যুদ্ধটা যেন ব্যক্তিগতই মনে হচ্ছে!

পিএসজির বদ্ধমূল ধারণা, আগামী মৌসুমে বিনামূল্যে রেয়াল মাদ্রিদে যাওয়ার ব্যাপারে এমবাপ্পের সঙ্গে এরই মধ্যে মাদ্রিদের মৌখিক সম্মতি হয়ে গেছে। পিএসজি তাকে এখন ‘বিক্রির জন্য’ তালিকায় রেখেছে বটে, কিন্তু এমবাপ্পে না চাইলে তো চুক্তিবদ্ধ অবস্থায় তাকে বিক্রি করতে পারবে না পিএসজি! এমবাপ্পে না খেললেও চুক্তির শেষ পর্যন্ত মাসে মাসে তার ‘মূল বেতন’ আর চুক্তির শর্ত মেনে লয়্যালটি বোনাসের বিশাল অঙ্ক দিতে বাধ্য পিএসজি। এমবাপ্পে সে সুযোগই নিচ্ছেন।

দুই বছর আগে এমবাপ্পেই বলেছিলেন, তিনি চান তিনি পিএসজি ছাড়ার সময়ে পিএসজি যেন কিছু অর্থ পায়। কখনো ফ্রি-তে দল ছেড়ে ক্লাবের ক্ষতি করতে চান না বলে সে সময়ে জানিয়েছিলেন এমবাপ্পে। সে সময়ে রেয়াল মাদ্রিদ ১৮ কোটি ইউরোর প্রস্তাব নিয়ে গেলেও পিএসজি রাজি হয়নি। মাঝে দুই বছরে এমন কিছু তো নিশ্চিতভাবেই হয়েছে যা এমবাপ্পেকে আগের কথার পুরো ১৮০ ডিগ্রি বিপরীতে নিয়ে গেছে! সেটা কী, তা হয়তো পরে জানা যাবে।

কিছুটা ধারণা করে নেয়া যায় এমবাপ্পেকে পাঠানো পিএসজির চিঠি থেকে। সেখানে এমবাপ্পের জন্য কী কী করছে তারা, কত আত্মত্যাগ করেছে, সেসবের ফিরিস্তি দিয়েছে পিএসজি। পাশাপাশি লিখেছে, গত মৌসুমে এমবাপ্পেকে প্রতিশ্রুতি অনুযায়ী দল গড়ে দিতে তারা সর্বোচ্চ চেষ্টা করেছে, কিন্তু উয়েফার আর্থিক সঙ্গতির নীতির (এফএফপি) বাধার কারণে পারেনি।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ