• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

প্রথমদিন ব্যস্ত সময় পার করল ইইউ’র পর্যবেক্ষক দল

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৪১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৯ জুলাই, ২০২৩

বাংলাদেশ সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রাক নির্বাচনী পর্যবেক্ষক দল প্রথমদিন ব্যস্ত সময় পার করেছে ঢাকার নিজস্ব দূতাবাসে। বৈঠক করেছে ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি, জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গুয়েন লুইসসহ ১২টি দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধির সঙ্গে। দলের নেতৃত্বে আছেন সেলেরি রিকার্ডো।

রোববার (৯ জুলাই) সকাল থেকে প্রথমদিনের কার্যক্রম শুরু করে ইউরোপীয় ইউনিয়নের ৬ সদস্যের প্রাক নির্বাচনী পর্যবেক্ষক দল।

রাজধানীর গুলশানে দেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির বাসভবনে প্রতিনিধিদলের নেতৃত্ব দেন সেলেরি রির্কাডো। সঙ্গে ছিলেন ডেপুটি চিফ অবজারভার লোয়ানো ডিমিত্রি। এ সময় সেখানে যোগ দেন ইউরোপীয় ইউনিয়নভুক্ত বেশ কয়েকটি দেশের দূতাবাসের শীর্ষ কর্মকর্তারা।

বেলা সাড়ে ১১টায় প্রতিনিধি দলকে বহনকারী গাড়ি প্রবেশ করে ইইউ দূতাবাসে। দিনব্যাপী পর্যবেক্ষক দলটি ছিলেন ইউরোপীয় ইউনিয়ন দূতাবাসে।

এ সময় বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গুয়েন লুইস সাক্ষাৎ করেন পর্যবেক্ষক দলের সঙ্গে। দিনের বিভিন্ন সময়ে কয়েকটি দূতাবাসের গাড়িও প্রবেশ করে ভবনটিতে।

নির্বাচন কমিশনের আমন্ত্রণে ১৫ দিনের বাংলাদেশ সফরে সরকারের বেশ কয়েকটি মন্ত্রণালয় এবং দফতরের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকের কথা রয়েছে প্রাক পর্যবেক্ষক এ দলটির। কয়েক দফায় বৈঠক হতে পারে নির্বাচন কমিশনের সঙ্গে।

দলটি মতামত বিনিময় করবে রাজনৈতিক দল, সুশীল সমাজ এবং দেশীয় নির্বাচন পর্যবেক্ষক গোষ্ঠীর সঙ্গে। অগ্রগামী এ দলটির প্রতিবেদনের ওপরই নির্ধারিত হবে বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন পর্যবেক্ষক পাঠাবে কি না।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ