• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম
কারিগর পাড়ায় জীপ উল্টে  নিহত ১, আহত ২ কাপ্তাই ইফা’তে বিদায় -বরণ সংবর্ধনা অনুুষ্ঠিত  বিলাইছড়িতে বর্ণিল আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফকিরহাটে বাসের সাথে মটরসাইকেলের সংঘর্ষ, শিশুসহ নিহত-২  আওয়ামী লীগের ৭৫ তম জয়ন্তি উদযাপন উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় আর্থ-সামাজিক উন্নয়নে ইক্ষু, সাথী ফসল ও গুড় উৎপাদন শীর্ষক কর্মশালা খাগড়াছড়িতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত খাগড়াছড়িতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত লামা হাসপাতালে এমএসআর মালামাল সরবরাহে ব্যাপক অনিয়ম রাজস্থলীতে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আলীকদম মারাইংতং পাহাড়ে বেড়াতে এসে মেডিকেল ছাত্রের মৃত্যু পানছড়িতে মানবসেবা ও শিক্ষা কল্যাণ ফাউন্ডেশন এর দ্বিতীয় তম প্রতিষ্ঠা বার্ষিকী ও কৃতি শিক্ষার্থী ২০২৪ অনুষ্ঠিত

পশ্চিমবঙ্গ পঞ্চায়েত নির্বাচনে ব্যাপক সংঘর্ষ, নিহত ৯

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৪৪ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৮ জুলাই, ২০২৩

ভারতের পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটেছে। ভোট গ্রহণ শুরুর প্রথম চার ঘণ্টার মধ্যেই অন্তত নয়জন নিহত হয়েছেন। খবর এনডিটিভির।

শনিবার (৮ জুলাই) রাজ্যের ২২টি জেলার ৬৩ হাজার ২২৯টি গ্রাম পঞ্চায়েত আসন, ৯ হাজার ৭৩০টি পঞ্চায়েত সমিতির আসন এবং ৯২৮টি জেলা পরিষদের আসনে তিন স্তরের গ্রাম পঞ্চায়েত নির্বাচন শুরু হয়। এতে মোট ভোটার সংখ্যা ৫ কোটি ৬৭ লাখ।

কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে পাঁচজন তৃণমূল সদস্য; বিজেপি, বাম ও কংগ্রেসের একজন করে কর্মী এবং একজন স্বতন্ত্র প্রার্থীর সমর্থক।

সংঘর্ষের পেছনে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত কেন্দ্রীয় বাহিনীর ব্যর্থতাকে দায়ী করছে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস।

বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, সহিংস সংঘর্ষে বেশ কয়েকজন আহত হওয়ার পাশাপাশি অন্তত দুটি ভোটকেন্দ্রে ব্যালট বাক্স ভাঙচুর করা হয়েছে।

পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, গত ৮ জুন নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে রাজ্যজুড়ে নির্বাচনকে কেন্দ্র করে শুরু হয় ব্যাপক সংঘর্ষ। শুক্রবার (৭ জুলাই) এসব সংঘর্ষে এক কিশোরসহ ১৫ জন নিহত হয়েছেন। আর শনিবারের নয়জনসহ মোট ২৪ জনের প্রাণহানি হয়েছে।

রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস ও বিরোধী দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এসব সহিংসতার জন্য একে-অপরকে দোষারোপ করেছে।

পার্বত্যকণ্ঠ নিউজ /এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ