• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

পশ্চিমবঙ্গ পঞ্চায়েত নির্বাচনে ব্যাপক সংঘর্ষ, নিহত ৯

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৫২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৮ জুলাই, ২০২৩

ভারতের পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটেছে। ভোট গ্রহণ শুরুর প্রথম চার ঘণ্টার মধ্যেই অন্তত নয়জন নিহত হয়েছেন। খবর এনডিটিভির।

শনিবার (৮ জুলাই) রাজ্যের ২২টি জেলার ৬৩ হাজার ২২৯টি গ্রাম পঞ্চায়েত আসন, ৯ হাজার ৭৩০টি পঞ্চায়েত সমিতির আসন এবং ৯২৮টি জেলা পরিষদের আসনে তিন স্তরের গ্রাম পঞ্চায়েত নির্বাচন শুরু হয়। এতে মোট ভোটার সংখ্যা ৫ কোটি ৬৭ লাখ।

কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে পাঁচজন তৃণমূল সদস্য; বিজেপি, বাম ও কংগ্রেসের একজন করে কর্মী এবং একজন স্বতন্ত্র প্রার্থীর সমর্থক।

সংঘর্ষের পেছনে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত কেন্দ্রীয় বাহিনীর ব্যর্থতাকে দায়ী করছে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস।

বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, সহিংস সংঘর্ষে বেশ কয়েকজন আহত হওয়ার পাশাপাশি অন্তত দুটি ভোটকেন্দ্রে ব্যালট বাক্স ভাঙচুর করা হয়েছে।

পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, গত ৮ জুন নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে রাজ্যজুড়ে নির্বাচনকে কেন্দ্র করে শুরু হয় ব্যাপক সংঘর্ষ। শুক্রবার (৭ জুলাই) এসব সংঘর্ষে এক কিশোরসহ ১৫ জন নিহত হয়েছেন। আর শনিবারের নয়জনসহ মোট ২৪ জনের প্রাণহানি হয়েছে।

রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস ও বিরোধী দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এসব সহিংসতার জন্য একে-অপরকে দোষারোপ করেছে।

পার্বত্যকণ্ঠ নিউজ /এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ