• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রাহুল গান্ধীর সাজা স্থগিতের আবেদন খারিজ ভারতের আদালতে

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার: / ১৫৬ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৭ জুলাই, ২০২৩

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার 

ভারতের বিরোধী দলীয় নেতা রাহুল গান্ধীর একটি আবেদন খারিজ করে দিয়েছেন দেশটির গুজরাটের একটি আদালত। রাহুল গান্ধী একটি মানহানির মামলায় দোষী সাব্যস্ত হয়ে আদালতের সাজা স্থগিতের আবেদন করেছিলেন। পশ্চিম ভারতের গুজরাটের আদালত সেই আবেদন প্রত্যাখ্যান করেছেন। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রাহুল গান্ধীর এ আবেদন নাকচ হওয়ার ফলে তাঁর আগামী বছরের জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার সুযোগ ক্ষীণ হয়ে এল। ধারণা করা হচ্ছে রাহুল গান্ধী এখন হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে আপিল করবেন এবং সেখানেও খারিজ হলে, সুপ্রিম কোর্টে আপিল করতে পারেন।

রাহুল গান্ধী ২০১৯ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মোদি উপনামধারীদের কটাক্ষ করে বক্তব্য দিয়েছিলেন—এমন অভিযোগ তুলে মানহানির মামলা করেছিলেন ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সংসদ সদস্য পুর্ণেশ মোদি। গত মার্চে সেই মামলায় রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করেন গুজরাতের সুরাটের জেলা আদালত।

ওই সময়ে ভারতের কংগ্রেস পার্টির ৫২ বছর বয়সী এই নেতাকে দুই বছরের কারাদণ্ড দেন আদালত। তবে তাঁর কারাবাসের মেয়াদ স্থগিত করা হয় এবং জামিন দেওয়া হয়।

পরে নিম্ন আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে দায়রা আদালতে যান অন্তর্বর্তীকালীন জামিনে থাকা রাহুল। দায়রা আদালতে নিম্ন আদালতের রায়ে স্থগিতাদেশের জন্য আবেদন করেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু জানিয়েছে, রাহুল গান্ধীর আবেদনটি ‌‌‘ভিত্তিহীন’ উল্লেখ করে তা খারিজ করে দেওয়া হয়েছে। গুজরাটের দায়রা আদালত বলেছেন, রাহুলের আবেদনটি সম্পূর্ণ ভিত্তিহীন। কারণ দেশের বিভিন্ন জায়গায় তাঁর বিরুদ্ধে ১০টি ফৌজদারি মামলা বিচারাধীন রয়েছে।

আদালত আরও বলেছে, একজন জনপ্রতিনিধিকে স্বচ্ছ চরিত্রের মানুষ হতে হবে।

পার্বত্যকণ্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ