• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বান্দরবান পৌরসভার মেয়র মোঃ শামসুল ইসলাম

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ১৮২ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৯ জুন, ২০২৩

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

বান্দরবান পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোঃ শামসুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন। আজ সোমবার জেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ের পর মেয়র পদে অন্য কোন প্রার্থী না থাকায় মোঃ শামসুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন।

গত ১৫ই এপ্রিল বান্দরবান পৌরসভার মেয়র মোঃ ইসলাম বেবির মৃত্যুজনিত কারণে নির্বাচন কমিশন গত ১লা জুন বান্দরবান পৌরসভার মেয়র পদে উপনির্বাচন ঘোষণা করে। আগামী ১৭ই জুলাই বান্দরবান পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার নির্ধারিত তারিখ রয়েছে। তবে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মোঃ শামসুল ইসলাম ছাড়া অন্য কোন প্রার্থী না থাকায় তিনি বেসরকারিভাবে মেয়র পদে নির্বাচিত হন।

আগামী ২৬ শে জুন নির্বাচন কমিশন সরকারিভাবে এ বিষয়ে ফলাফল ঘোষণা করবে বলে জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রেজাউল করিম জানিয়েছেন। তিনি জানান, গত ১৮ জুন মনোনয়নপত্র জমাদারের শেষ তারিখে আওয়ামী লীগের মনোনীত পার্থী মোঃ শামসুল ইসলাম ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র জমা দেননি। আজ সোমবার মনোনয়নপত্র বাছাইয়ে শামসুল ইসলামের মনোনয়ন বৈধ হয়েছে। সে হিসেবে অন্য কোন প্রার্থী না থাকায় মোঃ শামসুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন। এদিকে বান্দরবান আওয়ামী লীগে তরুণ প্রজন্মের উদীয়মান ও ত্যাগী নেতা হিসেবে পরিচিত শামসুল ইসলাম ১৯৯২ সালে ছাত্রলীগের হাত ধরে রাজনীতিতে আসেন। পরে জেলা ছাত্রলীগের সভাপতি ও বর্তমানে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে রাজনীতিতে কাজ করছেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ার পর শামসুল ইসলাম জানান জনগণের দোয়া ও দলের নেতাকর্মীদের প্রচেষ্টায় এ পর্যায়ে এসেছি। বান্দরবান পৌরসভার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার পাশাপাশি পৌরবাসীর নাগরিক সুবিধা ও অসুবিধাগুলো চিন্তা করে আগামীতে তিনি সর্বাত্মকভাবে কাজ করে যাবেন বলে জানিয়েছেন। এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শামসুল ইসলাম মেয়র নির্বাচিত হওয়ায় তার সমর্থকদের মধ্যে আনন্দের বন্যা বইছে।

উল্লেখ্য বান্দরবান পৌরসভায় ভোটার সংখ্যা ২৯৭২৯। এরমধ্যে পুরুষ ভোটার ১৬৬০৯ ও নারী ভোটার ১৩১২০।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ