• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

দৌলতদিয়া গরুর নৌকায় ডাকাতির উদ্ধার হওয়া ৩৪ লাখ ৬১ হাজার টাকা ফেরত পেল গরু ব্যবসায়ীরা আদালতের নির্দেশে

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি: / ১২০৭ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৪ জুন, ২০২৩

রাজবাড়ীর দৌলতদিয়াতে আলোচিত গরুর নৌকায় ডাকাতির ঘটনায় উদ্ধার হওয়া ৩৪ লাখ ৬১ হাজার ৮ শত ৪২ টাকা মহামান্য কোর্টের নির্দেশ ক্ষতিগ্রস্ত ৪০ জন গরু ব্যবসায়ীকে ফিরিয়ে দিয়েছে দৌলতদিয়া নৌপুলিশ। এসময় কাংখিত খুয়া যাওয়া টাকা হাতে পেয়ে খুঁশির জোয়ার বয়তে থাকে গরু ব্যবসায়ীদের মধ্যে। এতে তারা বিশেষ ভাবে ধন্যবাদ জানায় বাংলাদেশ নৌপুলিশের ফরিদপুর অঞ্চলের পুলিশ সুপার মোঃ আশিক সাঈদকে।

তবে গরু ব্যবসায়ীদের দাবী ডাকাতি কৃত টাকার পরিমান ছিলো ৬০ লাখ ১৬ হাজার ২শত কয়েক টাকা। কিন্তু ডাকাতদের কাছ থেকে উদ্ধার হয় ৩৪ লাখ ৬১ হাজার ৮ শত ৪২ টাকা। তাই চাহিদার তুলনায় উদ্ধার কৃত টাকার পরিমান কম হওয়া মহামান্য কোর্ট নৌপুলিশকে নির্দেশ দেয় শতকরা ৫৭ ভাগ হারে প্রকৃত মালিকে খুয়া যাওয়া টাকা ফেরত দিতে। সেই সাথে বাকি টাকা ও পালাতক গরু আসামীদের গ্রেফতার করে অবশিষ্ট টাকা ব্যবসায়ীদের মাঝে পুনরায় বন্টন করার নির্দেশ ও দেয় কোর্ট।

সোমবার ১২ই জুন রাত ৯টার দিকে দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ি অফিসার ইনচার্জ (ওসি) জেএম সিরাজুল কবির নেতৃত্বে এ ক্ষতি গ্রস্ত সকল গরু ব্যবসায়ীকে টাকা প্রদান করা হয়।

এর আগে গত ২রা মে দৌলতদিয়ার ৫নং ফেরীঘাট সংলগ্ন পদ্মা নদীতে অনন্ত ২০ জন সশস্ত্র ডাকাত প্রকাশে দিবালোকে গরুর নৌকায় ডাকাতির করে পালিয়ে যায়। এই ঘটনায় মাত্র ৪ ঘন্টার মধ্যে ৩৪ লাখ ৬১হাজার ৮শত ৪২টাকা সহ বাংলাদেশ নৌপুলিশের একটি চৌকস টিম ৯ ডাকাতকে আটক করতে সক্ষম হয়। এসময় তাদের কাছ থেকে ৪টি পাইপ গান, ৬টি ছেনি, ১টি কাঁটার মেশিন,কয়েকটি মোবাইল উদ্ধার করা হয়।

এর মধ্যে নিহত গরু ব্যবসায়ী দুলাল চন্দ্র পালকে
২লাখ ৫০ হাজার টাকা দেওয়া হয়। কিন্তু নিয়ম অনুসারে তার পাওয়ার কথা ছিলো ২ লাখ ১৫ হাজার কথা। এই টাকা নৌপুলিশ ফাড়িতে এসে গ্রহন করে নিহতের স্ত্রী চন্চলা রানী পাল ও তার দেবর অনুকুল পাল টাকাটা গ্রহন করেন।

এ সম্পর্কে গরু ব্যবসায়ীরা বলেন, ডাকাতি কৃত টাকা পেয়ে খুশিতে আত্মা হারা গরু ব্যবসায়ীরা। পরে বাংলাদেশের নৌপুলিশে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে তারা।

এবিষয়ে মামলার বাদী কাজি মনিরুজ্জামান মনির বলেন, এত অল্প সময়ের মধ্যে ডাকাতির টাকা গরু ব্যবসায়ী ফেরত তা কল্পনাও করতে পারেনি। এবিষয়ে দৌলতদিয়া নৌপুলিশ ফাড়ির অফিসার ইনচার্জ (ওসি) জেএম সিরাজুল কবির বলেন, বিগত সময়ে এরকম ঘটনা ঘটেনি।

পার্বত্যকণ্ঠ নিউজ ইমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ