• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

রাঙামাটি শহরে স্কুল শিক্ষার্থীদের উপর হামলার নিন্দা জানিয়েছে পিসিসিপি

নিজস্ব প্রতিবেদক: / ৪৫৪ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩

অদ্য (৬জুন) দুপুর একটায় রাঙামাটি শহরের রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে কিছু উশৃঙ্খল পাহাড়ী ছেলে দুইজন বাঙালি ছেলেকে ব্যাপক মারধর করে মারাত্মক ভাবে আহত করেছে। উক্ত ঘটনায় নিন্দা জানিয়ে আজ সন্ধ্যায় গণমাধ্যমে বিবৃতি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) রাঙামাটি জেলা শাখা।

বিবৃতিতে (পিসিসিপি) উল্লেখ করেন, যে বিষয় নিয়ে মারধর করেছে মোঃ ফাহাদ হলো রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র সে ক্লাস কেপ্টেন ছিলো, ক্লাসে কে কে নিয়মিত আসে না টিচার জিঙ্গেস করলে মোঃ ফাহাদ কেপ্টেন হিসেবে নাম বলে কে কে আসে না নিয়মিত ক্লাসে। সেখানে অনেকজনকেই দেখিয়ে দিলে তার মধ্যে বাঙালিও ছিলো আর কিছু চাকমা ছাত্র ছিলো, তার মধ্যে দুজন চাকমা ছাত্ররা তাদের বড় ভাই পাহাড়ী ছাত্র পরিষদ পিসিপি’র কিছু সন্ত্রাসী ছেলেকে বলে যে ফাহাদ ক্লাসে টিচারকে দেখিয়ে দিয়েছে যে তারা নিয়মিত ক্লাসে আসে না এতে তারা ক্ষিপ্ত হয়েছে তখন তারা পিসিপি’র ছেলেরা সহ চাকমা ছাত্ররা একসাথে হয়ে বাঙালি ছেলে কেপ্টেন ফাহাদ ও ইসমাইল হোসেনকে ব্যাপক মারধর করে আহত করে বিদ্যালয়ের সামনে। শুধু আজকেই নয় এর আগেও উক্ত বিদ্যালয়ে প্রায় সময় পাহাড়ী ছেলেরা নিজেদের আধিপত্য দেখানোর জন্য সেখানে বাঙালি ছাত্রদের মারধর করে এছাড়াও রানী দয়াময়ী স্কুলের সামনে ও তার আশপাশ এলাকায় শিল্পকলা একাডেমী, কে কে রায় সড়ক এইসব এলাকায় প্রায় সময় বাঙালি শিক্ষার্থী ও পথচারীদের উপর হামলা করে পাহাড়ী সন্ত্রাসী ছেলেরা। উক্ত এলাকায় নিরাপত্তার স্বার্থে সব সময় স্থায়ীভাবে আইন শৃঙ্খলা বাহিনীর টহল দেওয়ার দাবি সচেতন মহল সব সময়ই জানিয়ে আসছিলো। তাই উক্ত এলাকায় নিরাপত্তা বৃদ্ধি করা সময়ের দাবি।

বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি মোঃ হাবীব আজম বলেন,

আজ বাঙালি শিক্ষার্থী মোঃ ফাহাদ ও ইসমাঈল হোসেনের উপর পাহাড়ী সন্ত্রাসী কর্তৃক হামলা করে আহত করায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি রাঙামাটি জেলা শাখার পক্ষ থেকে এই হামলার আমরা তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে যারা হামলার সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

অন্যথায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখা কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ