• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক: / ৬৭৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

মহান বিজয় দিবস আজ। যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২০ নানান আনুষ্ঠানিকতার মধ্যে জাতীয় পর্যায়ে স্বাস্থ্যবিধি উদযাপিত হচ্ছে দিনটি।

ভোর ৬টা ৩৪ মিনিটে জাতীয় প্যারেড স্কয়ারে ৩১বার তোপধ্বনির মধ্যে দিয়ে শুরু হয় বিজয় দিবসের আনুষ্ঠানিকতা। তবে করোনা পরিস্থিতির কারণে এবার বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠিত হচ্ছে না।

সকালে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার, প্রধান বিচারপতির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রথমে রাষ্ট্রপতির পক্ষ থেকে শ্রদ্ধা জানান তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান। প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানান তার সামরিক সচিব মেজর জেনারেল আহমদ চৌধুরী। এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল সামরিক কায়দায় শহীদদের প্রতি সালাম জানায়।

একে একে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক বিভিন্ন সংগঠন, সরকারি-বেসরকারি দপ্তর, সাধারণ মানুষের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন চলছে।

এদিকে, মহান বিজয় দিবসে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। রংপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধা জানায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পরে শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন, শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ সর্বস্তরের মানুষ।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে খুলনার গল্লামারী বধ্যভূমি স্মৃতি সৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানায় মুক্তিযোদ্ধা সংসদ। পরে সেখানে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে ময়মনসিংহে শুরু হয় মহান বিজয় দিবসের আনুষ্ঠানিকতা। নগরীর পাট গুদাম স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংসদ সদস্য, সিটি মেয়রসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ