• বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:২৮ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ি জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মানিকছড়ির মো. বেলাল উদ্দীন উপজেলায় ৮জন শ্রেষ্ঠ শিক্ষক মনোনীত

নিজস্ব প্রতিবেদক (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ২৩৩ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৯ মে, ২০২৩

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ খাগড়াছড়ি জেলায় মাদরাসা ক্যাটাগরিতে জেলার শ্রেষ্ঠ মাদরাসা প্রধান হিসেবে দ্বিতীয় বারের মতো মনোনীত হয়েছেন মানিকছড়ি উপজেলার দক্ষিণ চেংগুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা মুহাম্মদ বেলাল উদ্দিন। একইসাথে জেলায় দ্বিতীয়বার এবং উপজেলায় তৃতীয় বারের মতো শ্রেষ্ঠ মাদরাসা প্রতিষ্ঠান হিসেবেও দক্ষিণ চেংগুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসা মনোনীত হয়।

সম্প্রতি খাগড়াছড়ি জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা স্বাক্ষরিত ফলাফলে ২০২৩ সালে মাদরাসা ক্যাটাগরিতে জেলার শ্রেষ্ঠ মাদরাসা প্রধান মনোনীত হন মাওলানা মুহাম্মদ বেলাল উদ্দিন। এর আগপ ২০২১ সালে তিনি জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক(মাদরাসা) এবং ২০১৯, ২০২১ ও ২০২৩ সালে উপজেলা পর্যায়ে মাদরাসা প্রধান মনোনিত হয়েছিলেন ভারপ্রাপ্ত সুপার মাও. মো. বেলাল উদ্দীন।

মাদরাসা ও শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ২০১১ সালে দক্ষিণ চেঙ্গুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় সহকারী মৌলভী হিসেবে যোগদান করেন এবং ২০১৭ সালে একই প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ ও ২০২১ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ মাদরাসা (দাখিল) প্রধান হিসেবে মনোনীত হয়েছিলেন। ভারপ্রাপ্ত সুপার মাও. মো. বেলাল উদ্দিন বলেন, ‘প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সবসময় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে মনোনীত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন আমার সকল ছাত্র, শিক্ষক ও উপজেলাবাসীকে উৎসর্গ করছি।

এছাড়াও সদ্য ঘোষিত ২০২৩ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন ক্যাটাগরিতে মানিকছড়ি উপজেলায় ৮ জন শিক্ষককে শ্রেষ্ঠ মনোনীত করা হয়েছে। এর মধ্যে মাদরাসায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মাও. মো. বেলাল উদ্দীন,
বিদ্যালয় (মাধ্যমিক) ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মানিকছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপ্লব বিজয় চক্রবর্তী, শ্রেষ্ঠ রোভার শিক্ষক মানিকছড়ি গিরিমৈত্রী সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক মো. মনির হোসেন, শ্রেষ্ঠ গার্ল গাইডস হিসেবে মানিকছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক ফাতেমা বেগম, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক হিসেবে দক্ষিণ চেংগুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার শিক্ষক মো. সাজেদুল্লাহ এবং বিদ্যালয়, মাদরাসা ও কলেজ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে যথাক্রমে রাণী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ের আবু ইউসুফ, দক্ষিণ চেংগুছড়া নেছারিয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সাহিদা আক্তার ও মানিকছড়ি গিরিমৈত্রী সরকারি ডিগ্রী কলেজের এ.ইউ কামাল উদ্দীন চৌধুরীকে মনোনীত করা হয়েছে।

পার্বত্যকণ্ঠ নিউজ/ইমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ