• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত  কারিগর পাড়ায় জীপ উল্টে  নিহত ১, আহত ২ কাপ্তাই ইফা’তে বিদায় -বরণ সংবর্ধনা অনুুষ্ঠিত  বিলাইছড়িতে বর্ণিল আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফকিরহাটে বাসের সাথে মটরসাইকেলের সংঘর্ষ, শিশুসহ নিহত-২  আওয়ামী লীগের ৭৫ তম জয়ন্তি উদযাপন উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় আর্থ-সামাজিক উন্নয়নে ইক্ষু, সাথী ফসল ও গুড় উৎপাদন শীর্ষক কর্মশালা খাগড়াছড়িতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত খাগড়াছড়িতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত লামা হাসপাতালে এমএসআর মালামাল সরবরাহে ব্যাপক অনিয়ম রাজস্থলীতে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আলীকদম মারাইংতং পাহাড়ে বেড়াতে এসে মেডিকেল ছাত্রের মৃত্যু

চিকিৎসা পেয়ে বনে ফিরলো অসুস্থ্য বন্য হাতিটি

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ১১৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৯ মে, ২০২৩

মো.আলমগীর হোসেন,লংগদু(রাঙ্গামাটি)

রাঙ্গামাটির লংগদুতে তিনদিন যাবত অসুস্থ অবস্থায় ভাসান্যদম ইউনিয়নের পূর্ব চাইল্যাতলী এলাকায় দুটি বন্য হাতি অবস্থান করছিলো,তার মধ্যে একটি হাতিকে অসুস্থ দেখে গতকাল বনবিভাগ কে অবগত করে স্থানীয়রা।

খবর পেয়ে রাঙ্গামাটি বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা রেজাউল করিম চৌধুরীর সার্বিক সহযোগীতায়, স্থানীয় বনবিভাগের তৎপরতায়
২৯ মে বেলা ৪টার দিকে রাঙ্গামাটি বনবিভাগ, শুভলং বনবিভাগ এবং চট্টগ্রাম থেকে মেডিকেল টিমের দুজন ডাক্তারের সহযোগীতায় অসুস্থ হাতিটিকে চিকিৎসা পরবর্তী বনে ছেড়ে দেওয়া হয়।

ডাক্তাররা বলছেন, হাতিটির বা পায়ে পুরোনো একটি ক্ষত রয়েছে, যার ফলে হাতিটির পা নাড়াচাড়া করতে পারছেনা,তবে চিকিৎসার পরবর্তী হাতিটি সুস্থ হবে বলে আশ্বস্ত করেছেন তারা।

বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা রেজাউল করিম বলেন, খবর পেয়ে হাতিটিকে চিকিৎসা দেওয়ার জন্য মেডিকেল টিম নিয়ে এখানে আসি,চিকিৎসা পরবর্তী হাতিটিকে বনে ছেড়ে দেওয়া হয়।

চট্টগ্রাম ভেটেনারি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও সার্জারি বিভাগের অধ্যাপক বলেন, হাতিটিকে দেখে প্রাথমিক ভাবে চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয়েছে। আশাকরি দ্রুত সুস্থ হয়ে যাবে।

ডাক্তার হাতেম সাজ্জাদ ভেটেনারি অফিসার কক্সবাজার বঙ্গবন্ধু সাফারি পার্ক কর্মকর্তা বলেন, আমরা এসেই হাতিটির প্রয়োজনীয় চিকিৎসা দেই এবং আশাকরি হাতিটি সুস্থ হয়ে বনে ফিরে যাবে।

পার্বত্যকণ্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ