• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে নোয়াখালী এবং ফেনী হতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুই আসামি গ্রেফতার রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্বভার গ্রহণ রাজারহাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে কুড়িগ্রামের এমপি কাপ্তাইয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ ও বিদায় মামলায় কেউ জেলে বাকীরা পলাতক, ফাঁকা পেয়ে দুই গেরস্তের বাড়ি লুট কাপ্তাই সড়ক দূর্ঘটনায় বন প্রহরী নিহত কাপ্তাই মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত  সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত

লংগদু জোনের করে দেওয়া রাস্তায় উপকার পাচ্ছে হাজারো মানুষ

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ১৩৪ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৭ মে, ২০২৩

রাঙ্গামাটির লংগদু উপজেলার গাঁথাছড়া ১৪ নাম্বার বিলে ৯কিলো রাস্তা তৈরী করে দিয়ে বাঘাইছড়ি,মাহিল্যার সাথে সড়ক যোগাযোগ স্থাপন করেছে বাংলাদেশ সেনাবাহিনী লংগদু জোন।

মাইনী ইউনিয়নের ৯নং ওয়ার্ড থেকে শুরু করে মাহিল্যা বাজার পর্যন্ত মাটি কেটে রাস্তা তৈরী করেছে লংগদু জোন, এতে করে সব চেয়ে বেশী লাভবান হয়েছে ১৪ নাম্বার বিলের চাষাবাদ করা প্রায় ৮ শতাধিক কৃষক।

১৪ নাম্বার বিলের তরুণ কৃষক নাজমুল হোসেন জানান, প্রতিবছর এসময় আসলে নদীতে পানি থাকেনা, যার ফলে ধান, খড় সহ ফসলাদি বাড়িতে নিতে অনেক কষ্ট হতো,এখন আর কষ্ট হয়না, এখন গাড়ি আমাদের জমিনে চলে আসে, শুধু মালামাল গাড়িতে তুলে দিলে বাড়ি চলে যায়।

কৃষক আনোয়ার বলেন, রাস্তাটি হওয়ায় এবিলে চাষাবাদ করা কৃষকদের কপাল খুলেছে, সমতলের মত এখন গাড়ি জমিনে চলে আসে, মাথায় করে ধান টানতে হয়না, এছাড়াও এরাস্তাটি দিয়ে বিভিন্ন ধরনের গাড়ি দ্রুত সময়ে বাঘাইছড়ি যেতে পারছে। বেড়েছে আমদানি রপ্তানিও। যদি পানিতে ডুবে না যেতো এটি হতো দ্রুত সময়ে চলাচলের একমাত্র রাস্তা।

বৃদ্ধা কৃষক আবচার উদ্দীন বলেন, আমি বুড়া মানুষ, প্রতিবছর নিজে নিজে কষ্ট করে আমার জমিতে ধান চাষ করি,কিন্তু আনা নেওয়ায় চরম ভোগান্তি পোহাতে হতো,এবছর রাস্তাটি হয়ে আমার কষ্ট করতে হয়নি, আর্মি আমাদের এতো উপকার করছে যা ভাষায় প্রকাশ করা যাবেনা। এখন আমার জমিতে গাড়ি আসে, এখান থেকে ধান গাড়িতে ভরে ঘরের দরজায় নামাইতে পারছি।

মাইনী ইউনিয়নের তরুন চেয়ারম্যান কামাল হোসেন কমল বলেন, এই রাস্তাটি হওয়াতে কৃষকদের এখন আর কষ্ট করতর হয়না, প্রত্যেকটি কৃষকের জমিনে গাড়ি গিয়ে ফসলাদি নিয়ে আসছে বাড়িতে, বাংলাদেশ সেনাবাহিনী লংগদু জোনের এই আন্তরিকতা সাধারণ মানুষ কখনো ভুলবেনা। এতে করে সেনাবাহিনীর প্রতি সাধারণ মানুষের ভালোবাসা আরো দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। তাছাড়া বাঘাইছড়ি ও মাহিল্যা,কালাপাকুজ্জা যাওয়ার দ্রুততম একটি রাস্তা এটি।

লংগদু জোনের এই মহত কাজকে স্বাগত জানিয়েছে স্থানীয়রা, রাস্তাটি তৈরী করে সাধারণ মানুষের মনে সাড়া জুগিয়েছে সেনাবাহিনী, লংগদু জোনের এমন মহৎকাজ সারাজীবন মনে রাখবে বিলে চাষাবাদ করা হাজারো কৃষক।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ