• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে নোয়াখালী এবং ফেনী হতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুই আসামি গ্রেফতার রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্বভার গ্রহণ রাজারহাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে কুড়িগ্রামের এমপি কাপ্তাইয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ ও বিদায় মামলায় কেউ জেলে বাকীরা পলাতক, ফাঁকা পেয়ে দুই গেরস্তের বাড়ি লুট কাপ্তাই সড়ক দূর্ঘটনায় বন প্রহরী নিহত কাপ্তাই মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত  সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত

মহেশখালীতে প্রাণিসম্পদ মেলা প্রদর্শনী ও পুরস্কার বিতরণ

হ্যাপী করিম, স্টাফ রিপোর্টার (মহেশখালী) কক্সবাজার: / ১৮৩ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩

“স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মহেশখালীতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ ও  মেলা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৬ শে ফেব্রুয়ারি) সকালে মহেশখালী উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে মাঠ প্রাঙ্গনে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর, ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায়  এই মেলা অনুষ্ঠিত হয়। মেলায় ২৭ টি স্টলে বিভিন্ন ধরনের পশু পাখি দিয়ে প্রদর্শনী করা হয়। এই মেলার শুভ উদ্বোধন করেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সাংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক-এমপি।

সারাদেশের মত মহেশখালী এই প্রাণিসম্পদ মেলার মুল উদ্দেশ্য দেশের প্রাণি সম্পদের উৎপাদন বৃদ্ধি করা এবং সাধারণ মানুষকে প্রাণি উৎপাদনে অনন্য চাষীদের উদ্বুদ্ধ  করা পরে প্রাণিসম্পদ মেলাকে ঘিরে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন এর  সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

এতে মহেশখালী উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে এল.এস.পি মোহাম্মদ খাইরুল আমিন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নন্দন কুমার চন্দ। এ সময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শরীফ বাদশা, উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার বভরঞ্জন দাস, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাপস দত্ত, মহেশখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা পুলক সরকার,মহেশখালী প্রেস ক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ,  মেরিন ফিসারিজ অফিসার আলা উদ্দিন, উপজেলা ভেটেরিনারী সার্জন ডাঃ আব্দুল্লাহ আল মাসুদ, প্রাণী সম্পদ সম্প্রসারণ উপ-সহকারী অফিসার মোহাম্মদ জসিম উদ্দিন, কামরুল হাবিব, মোহাম্মদ জাহিদুল ইসলাম ও জাকির হোসেন সরকার, সুকুমার জলদাশ’সহ অন্যান্য কর্মকর্তারা।

অনুষ্ঠানের শেষ পর্বে মেলার ৪ ক্যাটাগরিতে প্রথম/দ্বিতীয় ও তৃতীয় স্থানে ১২ জন’কে নগদ অর্থ পুরস্কার ও আরো বিভিন্ন ক্যাটাগরিতে ৮০ জনকে শান্তনা পুরস্কার প্রদান করা হয়। প্রাণী প্রদর্শনীতে ২৭টি স্টল স্থান পায়। এত বিভিন্ন জাতের গাভী, ষাঁড়,মহিষ, ছাগল, মুরগী, কবুতর, পাখি, গাঁড়ল, ভেড়াসহ প্রাণিসেবার নানান ধরনের উপকরণ প্রদর্শন করা হয়েছে। সকাল থেকেই মেলায় বিভিন্ন বয়সের মানুষের ভিঁড় লক্ষ্য করা গেছে।

প্রাণিসম্পদ বিভাগের উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নন্দন কুমার চন্দ বলছে প্রাণিসম্পদে সরকারের নানামুখী আধুনিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতেই এধরনের মেলার আয়োজন এবং স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ এ প্রতিপাদ্যে আমরা সেবা সপ্তাহ ঘোষণা পালন করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ