• সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
দুর্যোগ মোকাবেলায় দীঘিনালায় ২১ আশ্রয়কেন্দ্র প্রস্তুত বান্দরবানে কেএনএফ সন্দেহে গ্রেপ্তার ৪ জন রিমান্ডে গুইমারায় ঘূর্ণিঝড় রেমালের সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়ানোর লক্ষ্যে উপজেলা প্রশাসনের সতর্ক বার্তা জারি কাপ্তাই লগগেইট জয়কালী মন্দিরে সংবর্ধিত হলেন নব নির্বাচিত চেয়ারম্যান নাছির উদ্দীন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুদিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তলিয়ে গেলো সুন্দরবনের পর্যটনকেন্দ্র কাপ্তাইয়ে টিসিবির পণ্য পেল ১৬৭৭ জন ঘুমধুম সীমান্তে মাইন বিস্ফোরণে একজনের পা বিচ্ছিন্ন গোয়ালন্দ উপজেলা ছাত্রদলের সা: সম্পাদক কে হত্যার চেষ্টা চিকিৎসক ও নার্স সংকটে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কাপ্তাই জেলা নৌ স্কাউটসের ১১ জন স্কাউটস এর  প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড অর্জন  মানিকছড়িতে শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান বক্তৃতা ও ছাতা বিতরণ

রামগড় বিএনপির উদ্যেগে বিপ্লব ও সংহতি দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ / ২০২ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৭ নভেম্বর, ২০২২

৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন‍্যায় খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড়েও নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন করা হয়েছে।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর স্মরণে সোমবার সকাল ১০.৩০ টায় রামগড় উপজেলা এবং পৌর বিএনপির আয়োজনে বিএনপির অস্থায়ী কার্যালয়ে,পৌর বিএনপির সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির সহ -সভাপতি ও রামগড় উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ হাঁফেজ আহম্মেদ ভূইঁয়া,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃজসিম উদ্দিন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুর হোসেন নুরু, পৌরবিএনপির সিনিয়র সহ -সভাপতি জানে আলম (দুলাল), পৌরবিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলা উদ্দিন প্রমুখ।

সভায় বক্তারা ঐতিহাসিক ৭ নভেম্বরের চেতনা এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে ভবিষ্যৎ আন্দোলন সংগ্রামের সম্পৃক্ত হওয়ার আশাবাদ ব‍্যাক্ত করেন।

এছাড়াও আলোচনা সভায় রামগড় উপজেলা বিএনপি,পৌরবিএনপি,ইউনিয়ন বিএনপি ও জিয়া পরিষদের উপজেলা এবং পৌর শাখার নেতৃবৃন্দ সহ বিএনপির সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে বাংলাদেশে ৭ নভেম্বর তারিখটিকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস বা মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস হিসাবে পালন করা হয়। ১৯৭৫ সালের এই দিনে সংঘটিত সিপাহী ও জনতার বিপ্লব এর স্মরণে এই দিবসটি পালিত হয়। কর্নেল (অবঃ) আবু তাহের এর নেতৃত্বে সংঘটিত এই বিপ্লব জেনারেল খালেদ মোশাররফ এর ৩ দিনের সরকারের পতন ঘটায়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ