• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রামগড় বিএনপির উদ্যেগে বিপ্লব ও সংহতি দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ / ২১১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৭ নভেম্বর, ২০২২

৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন‍্যায় খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড়েও নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন করা হয়েছে।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর স্মরণে সোমবার সকাল ১০.৩০ টায় রামগড় উপজেলা এবং পৌর বিএনপির আয়োজনে বিএনপির অস্থায়ী কার্যালয়ে,পৌর বিএনপির সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির সহ -সভাপতি ও রামগড় উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ হাঁফেজ আহম্মেদ ভূইঁয়া,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃজসিম উদ্দিন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুর হোসেন নুরু, পৌরবিএনপির সিনিয়র সহ -সভাপতি জানে আলম (দুলাল), পৌরবিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলা উদ্দিন প্রমুখ।

সভায় বক্তারা ঐতিহাসিক ৭ নভেম্বরের চেতনা এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে ভবিষ্যৎ আন্দোলন সংগ্রামের সম্পৃক্ত হওয়ার আশাবাদ ব‍্যাক্ত করেন।

এছাড়াও আলোচনা সভায় রামগড় উপজেলা বিএনপি,পৌরবিএনপি,ইউনিয়ন বিএনপি ও জিয়া পরিষদের উপজেলা এবং পৌর শাখার নেতৃবৃন্দ সহ বিএনপির সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে বাংলাদেশে ৭ নভেম্বর তারিখটিকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস বা মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস হিসাবে পালন করা হয়। ১৯৭৫ সালের এই দিনে সংঘটিত সিপাহী ও জনতার বিপ্লব এর স্মরণে এই দিবসটি পালিত হয়। কর্নেল (অবঃ) আবু তাহের এর নেতৃত্বে সংঘটিত এই বিপ্লব জেনারেল খালেদ মোশাররফ এর ৩ দিনের সরকারের পতন ঘটায়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ