• রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
প্রস্তুত: ২৪ টি ভোট কেন্দ্র,  শেষ মুহূর্তে প্রচারনায় মুখরিত কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ  লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ-ইউপিডিএফ রাঙ্গামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ সদস্যসহ নিহত-২ কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেপ্তার মানিকছড়িতে নবনির্বাচিত জনপ্রতিনিধি সংবর্ধনা দীঘিনালায় ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত কাপ্তাইয়ে পুলিশ এর অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার  রাজস্থলী  উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারের  দোয়ারে দোয়ারে ছুটছেন প্রার্থীরা, চাইছেন দোয়া উপজেলা পরিষদ নির্বাচন: লামায় শেষমুহুর্তে জমে উঠেছে ভোটের লড়াই মহেশখালীতে জেলেদের ৫৬ দিন বন্ধে সচেতনতামূলক সভা ও স্মার্ট কার্ড বিতরণ চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে ৩০ লিটার  চোলাইমদ সহ দুই মাদক ব্যবসায়ী আটক  কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটার দোয়ারে দোয়ারে 

লামায় কৃষক সমাবেশ বান্দরবান জেলা প্রশাসক

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৬৭৫ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২

লামা উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের কৃষকদের নিয়ে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর লামার আয়োজনে ও উপজেলা পরিষদের পৃষ্ঠপোষকতায় লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মঙ্গলবার (০১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, বান্দরবান জেলা পরিষদ সদস্য শেখ মাহাবুবুর রহমান, বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা সহ প্রমূখ।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, কৃষির অন্যতম একটি চ্যালেঞ্জ হচ্ছে খাদ্যের পুষ্টিমান ও নিরাপত্তা নিশ্চিত করা। আরেকটি হচ্ছে কৃষিকে লাভজনক ও বাণিজ্যিক করা। সস্তায় সুষম খাবার খেতে চাইলে ধান, তেল, ডাল আর সবজির আবাদ বাড়াতে হবে। আগামীর বিশ্ব মন্দাকে চ্যালেঞ্জ হিসাবে মোকাবিলা করতে হলে চাষাবাদ বাড়ানো ছাড়া উপায় নেই।

তিনি উপস্থিত কৃষকের উদ্দেশ্য আরো বলেন, আমাদের ক্ষতিকারক তামাক চাষ থেকে বেরিয়ে এসে কৃষিপণ্য চাষাবাদ করতে হবে। কৃষকের যে কোন সমস্যায় ও সহায়তায় সরকার সবসময় কৃষকের পাশে ছিল, আছে এবং থাকবে। আবাদি জমির পাশাপাশি পাহাড়ি জমিতে আবাদ বাড়াতে হবে। আমরা চাই আমাদের দেশে এক ইঞ্চি জায়গাও খালি থাকুক।

এদিকে জেলা প্রশাসক লামা উপজেলার পর্যটন খাতের নতুন সংযোজন লামা-চকরিয়া সড়কের ভিউপয়েন্ট ‘কিছুক্ষণ’ এবং লামা অফিসার্স ক্লাবের রেস্ট হাউজ ‘শৈল বিলাস’ এর শুভ উদ্বোধন করেন। জেলা প্রশাসক লামা উপজেলায় পৌঁছালে লামার জনপ্রতিনিধি ও শীর্ষ কর্মকর্তারা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ