• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

নবীনগরে মুক্তিযোদ্ধার লাশ আড়াই বছর পর উত্তোলন

সাধন সাহা জয় , নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: / ২১৭ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৭ মে, ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার উওর কাইতলা ইউনিয়নের নারুই গ্রামে গতকাল শনিবার সকালে আব্দুল ওহিদ নামের এক মুক্তিযোদ্ধার লাশ আদালতের নির্দেশে আড়াই বছর পর উত্তোলন করা হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, নারুই বাজারে ১৭ই নভেম্বর ২০১৯ সালে তুচ্ছ ঘটনায় মুক্তিযোদ্ধা আব্দুল ওহিদের সাথে তার ভাতিজা আবু হানিফের কথাকাটাকাটির জের ধরে আব্দুল ওহিদ মিয়া মারা যায়। এই ঘটনায় এলাকায় শালিশী হয়। গত বছরের ৭ই সেপ্টেম্বর মুক্তিযোদ্ধা আব্দুল ওহিদের স্ত্রী হোসনা আরা বেগম বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া আদালতে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলা পর্যালোচনা করে লাশ উত্তোলনের নির্দেশ দেয়। এরই প্রেক্ষিতে গতকাল শনিবার সকালে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট মোশাররফ হোসেন নেতৃত্বে মুক্তিযোদ্ধা ওহিদের লাশ উত্তোলন করা হয়।
এ ব্যাপারে কাইতলা উওর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল বাছির বলেন, আদালতের নির্দেশে মুক্তিযোদ্ধার লাশ উত্তোলন করা হয়েছে।
সহকারী কমিশনার (ভুমি) মোশাররফ হোসেন বলেন, আদালতের নির্দেশে স্থানীয় লোকজনের উপস্থিতিতে মুক্তিযোদ্ধা আব্দুল ওহিদ মিয়ার লাশ উত্তোলন করে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য জেলা মর্গে লাশটি প্রেরণ করা হয়েছে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ