• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

বিলাইছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বিলাইছড়ি প্রতিনিধি: / ২১৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২

বিলাইছড়িতে যথাযথ মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রভাতফেরী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২১ ফেব্রুয়ারী (সোমবার) উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে এর আগে মধ্যে রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন এবং আওয়ামী লীগের অঙ্গসংগঠন সহ বিভিন্ন দলে অঙ্গ সংগঠনের নেতা – নেতৃবৃন্দ।

দিবসটি উপলক্ষে উপজেলা হলরুমে এক আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান এর সভাপতিত্বে
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।

এবং অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা ও উপজেলা মেডিকেল অফিসার ডাঃ শারমিন খন্দকার , বীর মুক্তি যোদ্ধা শাক্যপ্রিয় বড়ুয়া, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর, উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মোঃ বখতেয়ার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুজন কান্তি দাস, উপজেলা সহকারী শিক্ষা অফিসার রুপময় চাকমা ও বিলাইছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম সহ প্রায় দপ্তরের কর্মকর্তা- কর্মচারীগণ।

বক্তারা বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পৃথিবীর সকল মানুষের বা সম্প্রদায়ে ভাষা স্বীকৃতির কথা উল্লেখ করা হয়েছে। তাই দক্ষ শিক্ষক নিয়োগ দিয়ে পার্বত্য চট্টগ্রামে স্ব- স্ব মাতৃভাষা চালু করার আহ্বান জানান ।

অন্যদিকে, শহীদ মিনার ঘিরে কড়া নিরাপত্তায় দায়িত্বে ছিলেন আইনশৃঙ্খলা বাহিনী।আলোচনা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ