• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
শিরোনাম
পানছড়িতে সম্প্রীতি সমাবেশ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ১০ম গ্রেডের দাবীতে লামার ৮৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ

নিবন্ধিত মৎস্যজীবিদের মাঝে নানিয়ারচরে ছাগল বিতরণ

মেহেদী ইমাম, নানিয়ারচর প্রতিনিধিঃ / ২৬৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত মৎস্যজীবিদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে। বিকল্প আয়বর্ধক কার্যক্রম বাস্তবায়নের নিমিত্তে ছাগল বিতরণ করেছে উপজেলা মৎস্য বিভাগ।

বুধবার সকালে নানিয়ারচর উপজেলা পরিষদ প্রাঙ্গনে ৫জন নিবন্ধিত জেলে কে ৬টি করে ছাগল বিতরণ করেন, উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময় ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, উপজেলা মৎস্য কর্মকর্তা তোফাজ্জল হোসেন ফাহিম ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

ছাগল বিতরণ শেষে প্রগতি চাকমা সুবিধাভোগীদের উদ্দেশ্যে বলেন, পাহাড়ে ছাগল পালনের ব্যপক সুযোগ রয়েছে। এখানে পর্যাপ্ত জায়গা ও ঘাসের ব্যবস্থা আছে। সুতারং আপনারা যত্ন করে ছাগল গুলো লালন পালন করবেন। কেউ কদিন পরে এগুলো বিক্রি করবেন না। এতে করে আপনারা স্বাবলম্বী হতে পারবেন। সরকারের এমন সিদ্ধান্ত কে তিনি ধন্যবাদ জানান।

এবিষয়ে মৎস্য কর্মকর্তা ফাহিম বলেন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ৫জন নিবন্ধিত মৎস্যজীবির মাঝে এসব ছাগল বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলায় নিবন্ধিত সকল মৎস্যজীবিদের মাঝে ছাগল বিতরণ করা হবে। এই কার্যক্রমের মাধ্যমে এসব জেলে পরিবারে আর্থিক স্বচ্ছলতা ফিরে এলে প্রকল্পটি চলমান থাকবে।

উল্লেখ্য নানিয়ারচর উপজেলায় মোট ১৮৬৭জন নিবন্ধিত জেলে রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ