• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

নানিয়ারচরে ৪৩তম বিজ্ঞান মেলা ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি: / ৩৩৬ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

স্মার্ট ফোনে আসক্তি; পড়াশোনায় ক্ষতি এই প্রতিপাদ্যে ৪৩তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ২০২১ উপলক্ষ্যে নানিয়ারচরে সেমিনার, বিজ্ঞান বক্তৃতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ৪৩তম বিজ্ঞান মেলার উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

মেলায় নানিয়ারচর সরকারি কলেজ, ঘিলাছড়ি উচ্চ বিদ্যালয়, নানিয়ারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, জাহানাতলী উচ্চ বিদ্যালয় ও গাইন্দ্যাছড়ি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

উপজেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার্থীরা এসময় বায়ু শক্তিকে কাজে লাগিয়ে বিদ্যুৎ শক্তি উৎপাদন, আধুনিক গ্রাম, স্বয়ংক্রিয়ভাবে আলো উদ্ভাবন ও ভূমিকম্পের এলার্টসহ বিভিন্ন বিজ্ঞান ভিত্তিক উদ্ভাবনী বিষয়ে প্রকল্প প্রদর্শণ করে। এসময় অতিথিবৃন্দ প্রকল্প সমুহ পরিদর্শন করেন এবং বিচারকগণ মেলায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের প্রকল্পসমুহ মুল্যায়ণ করেন।

মেলা পরিদর্শন শেষে নির্বাহী অফিসার শিউলী রহমান তিন্নীর সভাপতিত্বে উপজেলা মিলনায়তনে বিজ্ঞান বক্তৃতা প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয়। পরে অতিথিরা বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর তত্ত্বাবধানে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুর জামাল হাওলাদার, থানার ওসি সুজন হালদার, নানিয়ারচর সরকারি কলেজ প্রভাষক উত্তম কুমার ও রিসোর্স সেন্টার অফিসার মোঃ সরওয়ার কামাল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ