• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
শিরোনাম
গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন

রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল

মোঃ আলমগীর হোসেন,লংগদু (রাঙ্গামাটি) / ১৯৮ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

 

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙ্গামাটি)
রাঙ্গামাটির জেলার প্রান কেন্দ্র বনরূপা জামে মসজিদ উপজাতীয় সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে লংগদু উপজেলার বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল হয়েছে।

২০ সেপ্টেম্বর জুমার নামাজ শেষে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মাইনীমূখ বাজার কেন্দ্রীয় জামে মসজিদ, বাইট্টাপাড়া জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ থেকে নামাজ শেষে বিক্ষোভ মিছিল বের হয়।

এতে এলাকার ধর্মপ্রান মুসুল্লিরা অংশ গ্রহন করে।
এসময় মুসুল্লিরা বলেন মসজিদ হলো আমাদের সবচেয়ে বড় ইবাদতের জায়গা এখানে আঘাত মানে ধর্মের উপর আঘাত এটা মুসলমানরা বেঁচে থাকতে মেনে নিতে পারি না, তারা আরো বলেন এর সুষ্ঠ বিচার না হলে কঠোর আন্দোলনের মাধ্যমে সন্ত্রাসীদের কালো হাত ভেঙে দেওয়া হবে।

উল্লেখ্য যে, গত ১৮ সেপ্টেম্বর খাগড়াছড়িতে এক বাঙালি যুবককে পিটিয়ে পিটিয়ে হত্যা করেছে উপজাতি সন্ত্রাসীরা, এর প্রতিবাদে গতকাল দীঘিনালায় বাঙালিরা প্রতিবাদ মিছিল করতে গেলে উপজাতিরা ক্ষিপ্ত হয়ে বাঙালিদের মিছিলে ইট পাটকেল মরলে সংঘর্ষ শুরু হয়, এ সংঘর্ষ কে কেন্দ্র করে দীঘিনালা বাজারে বেশ কয়েকটি দোকান পাটে অগ্নি সংযোগ করে সন্ত্রাসীরা পরে সেনাবাহিনী গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনেন। সেই দীঘিনালার ঘটনাকে কেন্দ্র করেই আজ রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিল করে উপজাতীয়রা সেই মিছিল থেকেই বনরূপা জামে মসজিদে হামলা চালানো হয় বলে জানা গেছে।

আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য প্রসাশন খাগড়াছড়ি ও রাঙ্গামাটি শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এদিকে এঘটনার পার্বত্য চট্টগ্রামে থমথমে বিরাজ করছে।
পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির জন্য ৫আগস্ট পরাজিত স্বৈরাচার সরকারের দোসরদের চক্রান্ত বলে মনে করেন সুশীল সমাজ। তারা উপজাতি ভাইদের স্বৈরাচারের দোসরদের চক্রান্তে পা না দিয়ে বর্তমান অন্তভর্তিকালীন সরকারকে সহযোগিতার আহবান জনান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ