• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

রাঙামাটি প্রতিনিধিঃ / ১৫৭ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটি: আমাদের চাকরির বয়স থাকবে না। নার্সিং কোর্স শেষ করার পর পোস্ট বেসিক ও এমএসসি করতে হবে। তারপর আমরা বিসিএস দিতে পারবো। তাই আমরা আমাদের জন্য প্রফেশনাল বিসিএস চালু করার দাবি জানাই। এই দাবি মানা না হলে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারির দাবিতে মানববন্ধন করেছেন রাঙামাটি জেনারেল হাসপাতালের নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রাঙামাটি জেনারেল হাসপাতালের সামনে রাঙামাটি নার্সিং ইন্সটিটিউট শিক্ষার্থীদের এক দফা দাবির কর্মসূচি পালন করা হয়। এতে হাসপাতালে কর্মরত নার্সরাও অংশগ্রহণ করেন।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন- রাঙামাটি নার্সিং ইন্সটিউটের শিক্ষার্থী সাজিদ আহমাদ, রিয়া দে, তিষা বড়ুয়া ও নার্সিং সুপারভাইজার রহিমা আক্তার, স্টাফদের পক্ষ থেকে সিনিয়র স্টাফ নার্স মিঠু তালুকদার, শুভ্রা রানি, রাঙামাটি নার্সিং ইনস্টিটিউট এর শিক্ষকদের তত্বাবধানে উপস্থিত ছিলেন ডিপ্লোমা ইন নার্সিং ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারি স্টুডেন্ট মেহেদী হাসান মুরাদ, সাজিদ আহমদ, আবদুল্লাহ তালুকদার সহ রাঙামাটি নার্সিং ইনস্টিটিউট এর অসংখ্য শিক্ষার্থী।

শিক্ষার্থীরা আরও বলেন, এইচএসসি পাশ করে নার্সিং কোর্স সমাপ্ত করার পরও আমাদের শিক্ষাগত যোগ্যতা এইচএসসি সমমান ধরা হয়। তাহলে আমরা আর ৩ বছরের নার্সিং কোর্স এবং ৬ মাসের ইন্টার্নশিপ করে আমাদের লাভ কোথায়। তাই আমরা সরকারের কাছে অনতিবিলম্বে আমাদের ডিপ্লোমা ইন নার্সিং এবং মিডওয়াইফারি কোর্সকে ডিগ্রির সমমান দেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ