• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

কাপ্তাইয়ে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ ভাবে  বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে আসার জন্য মাইকিং 

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি) প্রতিনিধি: / ১৩৭ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

 

ঝুলন দত্ত, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাইয়ে গত শুক্রবার (১৬ আগস্ট) হতে থেমে থেমে ভারি বৃষ্টিপাত হচ্ছে। সোমবার (১৯ আগস্ট)  পর্যন্ত  বৃষ্টিপাত অব্যাহত থাকায়   পাহাড় ধ্বসের  শঙ্কা রয়েছে। জনগণের নিরাপত্তার জন্য কাপ্তাই উপজেলা প্রশাসনের পরামর্শে কাপ্তাই তথ্য অফিস কর্তৃক  সোমবার  সকাল হতে  কাপ্তাই উপজেলার নতুনবাজার, লগগেইট, ঢাকাইয়া কলোনি, জেটিঘাট এবং শিলছড়ি এলাকায় মাইকিং করা হচ্ছে। এ সময় তথ্য  অফিসের কর্মীরা পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ স্থান এবং স্থানীয় আশ্রয়কেন্দ্রে চলে যাওয়ার জন্য প্রচার চালান।

 

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো মহিউদ্দিন  জানান,  গত ৪ দিন ধরে  থেমে থেমে প্রচুর বৃষ্টি হয়েছে, ফলে কাপ্তাইয়ের অনেক জায়গায় ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারী পরিবারগুলো বেশ ঝুঁকিতে আছে। আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসনের নির্দেশনায়  এই পরিবার গুলোকে নিকটবর্তী  আশ্রয় কেন্দ্রে আসার অনুরোধ করছি।  কাপ্তাই তথ্য অফিস,  স্থানীয় জনপ্রতিনিধি এবং রেড ক্রিসেন্টের সদস্যরাও এই প্রচার কাজে অংশ নিচ্ছেন ।

 

কাপ্তাই উপজেলা পিআইও রুহুল আমিন জানান, উপজেলার ৫ টি ইউনিয়নে ১৬ টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। যারা আশ্রয় কেন্দ্রে আসবেন উপজেলা প্রশাসনের পক্ষ হতে তাদের জন্য খাবার সহ সব ধরনের ব্যবস্থা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ