• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

কাপ্তাইয়ে আমন ধান রোপনে ব্যস্ত কৃষকরা

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি) প্রতিনিধি: / ১১৩ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪

 

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি)  প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় আমন ধান রোপনে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা। বুধবার (১৪ আগস্ট) উপজেলার রাইখালী ইউনিয়ন এবং ওয়াগ্গা ইউনিয়ন এর বিভিন্ন কৃষি ব্লকে গিয়ে দেখা যায়, কৃষকরা তাদের জমিতে আমন ধান রোপন করছেন।

এসময় রাইখালী ইউনিয়ন এর রিফিউজি পাড়ার কৃষক মো: জাহাঙ্গীর বলেন, আমি এই মৌসুমে ১ একর কৃষি জমিতে ব্রি ধান৯৪ এবং স্থানীয় পাজাম ধানের চাষ করছি।

একই ইউনিয়ন এর জগনাছড়ি এলাকার কৃষক উবাচিং মারমা বলেন, আমার ২ একর কৃষি জমিতে এই মৌসুমে ব্রি ধান৭৫ এবং ব্রি ধান৮৭ জাতের ধানের চাষ করেছি।

ওয়াগ্গা ইউনিয়ন কৃষি ব্লকের উপ সহকারী কৃষি কর্মকর্তা মো: আবু সালেহ বলেন,  এই মৌসুমে ওয়াগ্গা ইউনিয়ন এর প্রায় সাড়ে ৪ শত হেক্টর কৃষি জমিতে কৃষকরা আমন ধানের চাষ করছেন।

কাপ্তাই উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: ইমরান আহমেদ বলেন, এই মৌসুমে কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়নে ১ হাজার ১ শত ৭৫ হেক্টর কৃষি জমিতে আমন ধানের চাষ করা হয়েছে। তৎমধ্যে ব্রি ধান৪৯,৭৫,৮৭, ৯০, ৯৪, ৯৫ এবং বিনা ধান – ১৭, ২২ জাতের ধানের চাষ করা হয়েছে।

অনুকূল আবহাওয়া এবং সঠিক পরিচর্যা করলে আমন ধানের ভালো ফলন হবে বলে আশা করছেন কৃষি কর্মকর্তারা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ