• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

বৈসাবি’র বর্ণিল আনন্দ সবুজ পাহাড়ে: সিন্দুকছড়িতে বর্ণাঢ্য শোভাযাত্রা

এম. সাইফুর রহমান (সজীব) / ১৮২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

এম. সাইফুর রহমান (সজীব)

বৈসাবির আনন্দে উত্তাল খাগড়াছড়ির সবুজ পাহাড়। বর্ষ বরণ ও বর্ষ বিদায় অনুষ্ঠানকে ঘিরে নতুন সাঁজে সেজেছে পার্বত্য চট্টগ্রামে প্রত্যন্ত পাহাড়ী জনপদ। সকল পাপাচার, গ্লানী ধুয়ে মুছে পুরাতন বছরকে বিদায় আর নতুন বছরকে বরন করতে পাহাড়ের মানুষ ৩দিন ব্যাপী এ উৎসব পালন করে থাকে। পুরাতন বর্ষকে বিদায় ও নতুন বছরকে স্বাগত জানিয়ে খাগড়াছড়ির গুইমারা উপজেলার সিন্দুকছড়িতে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে “বৈসাবীন” উদ্যাপন কমিটি।

সকালে সিন্দুকছড়ির বিভিন্ন এলাকা থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর তরুণ-তরুণী ও শিশু-কিশোররা বাহারী সাজে বর্ষ বরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

এসময় বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন প্রধান অতিথি সিন্দুকছড়ি সেনা জোন অধিনায়ক লে: কর্নেল সৈয়দ পারভেজ মোস্তফা। শোভাযাত্রাটি সিন্দুকছড়ির বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ডেবলছড়ি গিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়।

এতে অন্যান্যের মধ্যে গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যন মেমং মারমা, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমা’সহ স্থানীয় জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ##


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ