• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন 

বান্দরবানে পার্বত‍্যচুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন

আসিফ ইকবাল, বান্দরবান জেলা প্রতিনিধি: / ২২২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

আসিফ ইকবাল, বান্দরবান জেলা প্রতিনিধি:

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য শান্তি চুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সকাল ১০টায় বান্দরবান জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গনে বেলুন ও পায়রা উড়িয়ে ২৬তম বর্ষপূর্তি উদযাপনের সূচনা করা হয়।পরে বান্দরবান জেলা পরিষদ এবং বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে পার্বত্য এলাকার ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠিসহ সকল সম্প্রদায়ের সমন্বয়ে একটি সম্প্রীতির মঙ্গল শোভাযাত্রা বের হয়। মঙ্গল শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাজারমাঠে গিয়ে সমবেত হয়।

পরবর্তীতে বান্দরবান রাজারমাঠে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চন জয় তংচংগ‍্যার সভাপতিত্বে একটি আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ, পুলিশ সুপার সৈকত শাহীন, পৌর মেয়র সামসুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর ও লক্ষীপদ দাশ প্রমুখ।এছাড়াও সরকারী বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সকল সম্প্রদায়ের লোকজন উপস্থিত ছিল।

এছাড়াও শান্তিচুক্তির ২৬তম বর্ষপূর্তি উপলক্ষে বান্দরবান রাজারমাঠে বান্দরবান স্বাস্থ্য বিভাগ ও সেনাবাহিনীর উদ্যোগে বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করা হয়। পাশাপাশি প্রীতি হ্যান্ডবল ও ফুটবল প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ