• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে সম্প্রীতি সমাবেশ বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ১০ম গ্রেডের দাবীতে লামার ৮৫টি বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন লংগদুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রীতি কমিটি সভা ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ

মহালছড়িতে ২৬তম শান্তিচুক্তি পূর্তিতে র‍্যালী ও আলোচনা সভা

রিপন ওঝা, মহালছড়ি / ১৮৬ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

রিপন ওঝা,মহালছড়ি

মহালছড়ি জোনের অদম্য সাতান্ন কর্তৃক আজ ২রা ডিসেম্বর রোজ শনিবার পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তির ২৬তম শান্তিচুক্তি পূর্তিতে র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উক্ত র‍্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মহাছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল শাহরিয়ার সাফকাত ভূইয়া,পিএসসি উপস্থিত ছিলেন।

আলোচনায় প্রধান অতিথি বলেন পার্বত্য চট্টগ্রামের ২৬তম শান্তিচুক্তির ফলে ব্যপক হারে যে উন্নয়ন সাধিত হয়েছে এবং সেই উন্নয়নের ধারা একই হারে অব্যাহত রয়েছে সে বিষয়ে বিশদ আলোচনা করেন। বক্তারা আরো আলোকপাত করেন যে পাহাড়ের মানুষ এখন অনেক শান্তিতে ঘুমাতে পারছে, উন্নত রাস্তা ঘাট নির্মিত হওয়ায় যোগাযোগ ব্যবস্থা সজলভ্য হয়েছে এবং সহজেই ব্যবসা বাণিজ্য করে তারা আর্থিক ও মানসিক উভয় শান্তি লাভ করছে। বর্তমান সরকারের উন্নয়নের এ ধারাকে অব্যহত রাখতে তারা সরকারের পাশাপাশি স্থানীয় সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

উক্ত র‍্যালী ও আলোচনা সভায় উপস্থিত থেকে বক্তব্যে রাখেন মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক – ভাইস চেয়ারম্যান উপজেলা মোঃ জসিম উদ্দিন, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ আবুল হাসান খান, বেগম রোকেয়া পদকপ্রাপ্ত শোভারাণী ত্রিপুরা।
এসময়ে আরো উপস্থিত ছিলেন মুবাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাপ্পী খীসা, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি-উপজেলা কাঠ ব্যবসায়ী সমিটির সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন(আনু), উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি কাজল দাশ ও সাধারণ সম্পাদক মোঃ রেজাউল হক মাসুদ, মহালছড়ি টমটম মালিক সমবায় সমিতির সভাপতি মোঃ আব্দুররশিদ রতন ও সাধারণ সম্পাদক কার্তিক সরকার ও নির্বাচিত জনপ্রতিনিধিগণসহ সর্বস্তরের জনগন, মহালছড়ি শিশুমঞ্চ এনজি স্কুলসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থী এবং স্থানীয় গণমাধ্যমকর্মী স্বতঃস্ফূর্ত ভাবে উক্ত র‍্যালী ও আলোচনা সভায় অংশগ্রহণ করে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উপজেলা টাউনহল প্রাঙ্গনে শান্তির প্রতীক পায়রা ও রঙিন বেলুন উড্ডয়নের মধ্য দিয়ে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধনের পরপরই মহালছড়ি টাউন হল থেকে বের হয় বিশাল এক শোভাযাত্রা। শোভাযাত্রাটি মহালছড়ি সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় টাউল হলে এসে আলোচনা সভার মধ্য দিয়ে সমাপ্ত হয়।

উক্ত র‍্যালী ও আলোচনা সভায় সুইহ্লাঅং রাখাইন পিপলু ও ঊর্মি দাশ ঝুলির সঞ্চালনা করেন।

শান্তিচুক্তির ২৬তম পূর্তিতে মহালছড়ি ৬এপিবিএন স্কুল মাঠে ফ্রি মেডিকেল ক্যাম্প ও জোনকাপ ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ