• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর

পাইক্ষ্যং পাড়ায় ৬৩টি বম পরিবারের প্রত্যাবর্তন

আসিফ ইকবাল, বান্দরবান জেলা প্রতিনিধি  / ২৬৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩

আসিফ ইকবাল, বান্দরবান জেলা প্রতিনিধ :

গত ১৮ নভেম্বর ২৩, রোয়াংছড়ি উপজেলার রোয়াংছড়ি ইউনিয়ন এর পাইক্ষ্যং পাড়াতে ৬৩টি বম পরিবারের ১৭০ জন সদস্য ফেরত গিয়েছে। এই পরিবারগুলি গত ২৩ এপ্রিল ২৩ থেকে কেএনএ সদস্যদের অত্যাচারে আতংকিত হয়ে বাড়ি ছেড়ে রোয়াংছড়িতে চলে যায়।

এ ব্যাপারে সদর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মেহ্লা অং মারমা এবং হেডম্যান বৈথং বম কাছ থেকে জানা যায় এরকম ৯৭ টি পরিবার তাদের সন্তানসন্ততি নিয়ে পাড়া হতে পালিয়ে যায়। যারা বান্দরবান সহ রোয়াংছড়ি উপজেলা সদরে দীর্ঘদিন যাবৎ অবস্থান করে আসছিল।

সাম্প্রতিক সময়ের শান্তিকমিটির আলোচনা এবং নিরাপত্তা বাহিনীর সদস্যদের উপস্থিতির কারণে তাদের মধ্যে নিরাপত্তার ব্যাপারে আস্থা ও বিশ্বাস বৃদ্ধি পেয়েছে।

এ ব্যাপারে নিরাপত্তা বাহিনীর পক্ষ হতে এবং স্থানীয় ক্যাম্প হতে ফেরত আসা সকল পরিবারের সদস্যদের সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছে। ইতিমধ্যে সেনাবাহিনীর মাধ্যমে প্রাথমিভাবে প্রয়োজনীয় মেডিক্যাল সহায়তা প্রদানের কাজ শুরু হয়ে গেছে যা পুরো রাস্তা সংস্কারের পর আরো বেগবান হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া সেনাবাহিনীর তত্বাবধানে রোয়াংছড়ি – পাইক্ষংপাড়া সড়ক এর সংস্কার কার্যক্রম পার্বত্য জেলা উন্নয়ন বোর্ডের মাধ্যমে চলমান রয়েছে। অচিরেই এ রাস্তায় যাতায়াতের জন্য উন্মুক্ত করে দেয়া হবে এবং স্থানীয় জনগণের মধ্যে শান্তি ও অথনৈতিক স্থিতিশীলতা ফিরে আসবে বলে ধারণা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ