• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

মাটিরাঙ্গায় কৃষকদের মধ্যে বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার / ১৫১ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩

বাড়ির আঙ্গিনা ও আশপাশের পতিত জমিতে সবজি উৎপাদনে উৎসাহিত করতে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ ফটকে কৃষকদের হাতে এইসব বীজ তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডেজী চক্রবর্তী।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে মাটিরাঙ্গা উপজেলা কৃষি বিভাগ এ সবজি বীজ বিতরণ করে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডেজী চক্রবর্তী কৃষকদের পতিত জমিসহ প্রতিটি বাড়ির আঙিনায় যেন শাক-সবজির আবাদ করা হয়, সে তাগিদ দেন। নিজে সরকারি বাসভবনের সামনে বিভিন্ন শাক-সবজির আবাদ করার কথা জানিয়ে তিনি বলেন, বাড়ির আঙিনায় শাক সবজির চাষ করে আমরা নিজেরাই নিজেদের শাক-সবজির চাহিদা পুরন করতে পারবো।

এসময় মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. সবুজ আলী, উপসহকারী কৃষি অফিসার নুর মোহাম্মদ, মো. আমির হোসেন ও রূপনা দে প্রমুখ উপস্থিত ছিলেন।

এ কর্মসূচির আওতায় মাটিরাঙ্গার ৫০০ কৃষকের মধ্যে ৮ জাতের শাক ও সবজির বীজ বিতরণ করা হয়। এগুলোর মধ্যে রয়েছে- লাউ, বেগুন, মুলা, দেশী সীমা, বরবটি, পালং শাক, কলমীশাক শাক, গীমা কলমি শাকের বীজ।

পরে মাটিরাঙ্গার ওয়াছু ও আদর্শগ্রাম আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের মাঝে শাক-সবজির বীজ বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডেজী চক্রবর্তী।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ