• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
শিরোনাম
রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন

চকরিয়ায় প্রেমের বিয়ের আসরে কাজীর বদলে পুলিশ!

মোঃ জুবাইরুল ইসলাম,চকরিয়া প্রতিনিধিঃ / ২৪২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

দুই বছরের প্রেমকে সফল করতে চট্টগ্রামের সাতকানিয়া থেকে প্রেমিকের হাত ধরে কক্সবাজারের চকরিয়ায় প্রেমিকা। বিয়ের আসরে কাজী আসার আগেই উপস্থিত থানা পুলিশ।

শনিবার (৭ অক্টোবর) বিকেল ৫টায় চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

ঘটনা সুত্রে জানা গেছে, ডুলাহাজারা ৯নং ওয়ার্ড রংমহল এলাকার মোশাররফ আলীর পুত্র আশরাফ উদ্দিন সাথে দু’বছর আগে প্রেমের সম্পর্ক গড়ে উঠে চট্টগ্রামের সাতকানিয়া বড়হাতিয়া সেনেরহাট এলাকার কন্যার সাথে। আশরাফ উদ্দিন পেশায় একজন রাজমিস্ত্রী। পেশাগত কাজে সাতকানিয়া গেলে সেখান মেয়েটির সাথে পরিচয় এবং দু’জনের মধ্যে প্রেম-ভালোবাসার সুত্রপাত ঘটে। মেয়েটি বড়হাতিয়া এলাকার একটি মাদ্রাসায় অধ্যয়নরত ছাত্রী। এসময় দুজনের মধ্যে সিদ্ধান্ত হয় নুন্যতম দাখিল পাশ করার পর উভয় অভিভাবকদের মাধ্যমে তারা বিয়ের বন্ধনে আবদ্ধ হবে।

কিন্তু প্রেম সম্পর্কের দু’বছর পর দাখিল পাশের আগেই অভিভাবকরা তাদের কন্যাকে অন্যত্রে বিয়ের সিদ্ধান্ত নিচ্ছে বুঝতে পারে। তখন প্রেমিকা দু’বছরের সম্পর্ককে আজীবন রূপান্তর করতে প্রেমিক আশরাফ উদ্দিনকে পালিয়ে যাওয়ার প্রস্তাব দেয়। আকুতি এবং উপায়ান্তর না পেয়ে শেষমেশ প্রস্তাবে রাজি হয় সে। গত একসপ্তাহ আগে মাদ্রাসা থেকে বাড়ি না গিয়ে সরাসরি চকরিয়ায় চলে আসে বলে জানায় প্রেমিক আশরাফ উদ্দিন। সে আরো জানিয়েছেন, ওসময় অভিভাবকের ভয়ে প্রেমিকাকে বাড়ি না এনে অন্যত্রে অবস্থান করে।

অবশেষে এক সপ্তাহ পর ৭ অক্টোবর শনিবার তারা দু’জন প্রেমিকের বাড়ি ডুলাহাজারা ইউনিয়নের রংমহল এলাকায় চলে আসেন। এসময় আশরাফ উদ্দিনের পিতা মোশাররফ আলী কন্যার আকুতিভরা আচরণ দেখে বিয়ের আয়োজন করে। এদিন বিকেলে তাদের বিয়ে পড়াতে কাজী আনতে গেলে আকস্মিকভাবে থানা পুলিশের একটি টিম নিয়ে মেয়ের অভিভাবকরা ওই বাড়িতে উপস্থিত হয়।

সাতকানিয়া থেকে চকরিয়ায় আসা প্রেমিকা থেকে এবিষয়ে জানতে চাইলে সে জানায়, উভয়ের মাঝে দু’বছর প্রেমের সম্পর্ক রয়েছে। নিজের ইচ্ছায় সে এক সপ্তাহ আগে ঘর ছেড়ে প্রেমিকের কাছে চলে আসে। সে বাড়িতে আর যাবে না। বিয়ে করে সারাজীবন প্রেমিক আশরাফ উদ্দিনের সাথে ঘরসংসার করবে। তবে এসময় মেয়ের অভিভাবকের সিদ্ধান্তে স্থানীয় মেম্বার শফিক, আওয়ামিলীগ সাধারণ সম্পাদক জয়নাল হাজারী, যুবলীগ সভাপতি আবদুল হাকিম সোনামিয়ার মাধ্যমে মেয়েটিকে থানা পুলিশের জিম্মায় দেয়।

এবিষয়ে চকরিয়া থানার সহকারী উপপরিদর্শক শাহ্ জালাল জানান, অভিযোগ পেয়ে আমরা ঘটনাস্থল রংমহলে উপস্থিত হই। শুনেছি মেয়েটির বয়স পরিপূর্ণ হয়নি। উভয় অভিভাবকের মতামত ও উর্ধতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ