• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

বোনকে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করল সৎ ভাই (বিস্তারিত)

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান (বান্দরবান) / ৩০৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

বান্দরবানের লামায় শামুসন্নাহার বেগম (৪৫) নামে এক নারীকে নৃশংসভাবে কুপিয়ে খুন করেছে সৎ ভাই। পৈত্রিক সম্পদ ভাগাভাগি ও বাবার বাড়ির থেকে একটি গরু নিয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে এমন নৃশংস ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন নিহতের ছেলে ও মেয়েরা। বুধবার (০৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ড বগাইছড়ি এলাকার গয়ালমারা গ্রামে এই খুনের ঘটনা ঘটে।

নিহত শামসুন্নাহার বেগম (৪৫) বগাইছড়ি এলাকার গয়ালমারা গ্রামের আলী আজম এর স্ত্রী। নিহতের ২ ছেলে ৪ মেয়ে। অভিযুক্ত খুনি শহর আলী (২৩) ও শাকেরা খাতুন (৫০) নিহতের সম্পর্কে সৎ ভাই ও সৎ মা। ঘটনার পরপরই আশপাশের লোকজন আহত ব্যক্তি শামসুন্নাহার কে পার্শ্ববর্তী মালুমঘাট খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে নিলে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এদিকে ঘটনার পরপরই অভিযুক্ত সৎ মা শাকেরা খাতুন (৫০) ও ছেলে শহর আলী (২৩) কে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে স্থানীয়রা।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শামীম শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খুবই নৃশংসভাবে শামসুন্নাহার বেগমকে কুপিয়ে খুন করা হয়েছে। হাসপাতাল থেকে বিকেল ৩টায় লাশ আনার পর স্থানীয় ইউনিয়ন পরিষদ মাঠে লাশের সুরতহাল করা হয়েছে। বিকেলে ময়নাতদন্তের জন্য লাশ বান্দরবান জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে নিহতের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে। খুনের ঘটনায় অভিযুক্ত সৎ ভাই শহর আলী ও সৎ মা শাকেরা খাতুন কে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে হত্যা মামলা রুজু করা হয়েছে।

লাশের সুরতহাল করেন লামা থানা পুলিশের উপ-পরিদর্শক কুতুব উদ্দিন লিয়ন। তিনি বলেন, কুপিয়ে নিহত শামসুন্নাহারের ডান হাতের কবজি শরীর থেকে আলাদা করা হয়েছে এবং বাম হাত প্রায় দ্বিখন্ডিত হয়ে গেছে। সামান্য একটু লেগে আছে। মুখে, মাথায় ও শরীরে অসংখ্য দায়ের কুপের বড় বড় ক্ষত চিহ্ন রয়েছে। মানুষ মানুষকে এভাবে কুপাতে পারে না দেখলে বিশ্বাস করা যায়না। হত্যার কাজে ব্যবহৃত দা জব্দ করা হয়েছে।

নিহতের পরিবার ও স্থানীয়দের সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে নিহত শামসুন্নাহারের বাবার বাড়িতে সম্পদের ভাগাভাগি নিয়ে সৎ মা ও ভাই-বোনদের মাঝে বিরোধ চলে আসছে। গত ৫ সেপ্টেম্বর এই বিষয়ে স্থানীয় ইউপি মেম্বার মোহাম্মদ হোসেন মামুনের উপস্থিতিতে বিচার হওয়ার কথা ছিল। সেই বিচার হয়নি। তিনদিন আগে খুনি শহর আলীর ছোট ভাই মোঃ আরিফ ঘরের একটি গরু বিক্রি করে ফেলে। তাই তার সৎ বোন শামসুন্নাহার বেগম বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরের বাবার বাড়ি থেকে একটি গরু নিতে যায়। বিষয়টি তার সৎ মা সৎ ভাই শহর আলীকে জানায়। খবর পেয়ে শহর আলী বাড়িতে এসে দা নিয়ে গরু নিয়ে চলে আসার সময় গয়ালমারা গ্রামের তকতা ব্রিজের পাশে সৎ বোনের উপর হামলা চালায়। এসময় দায়ের কুপে বোনকে ক্ষতবিক্ষত করে নৃশংসভাবে হত্যা করে। শরীর থেকে দুইটি হাত দ্বিখন্ডিত করে ফেলে। শহর আলীর ছোট ভাই মোঃ আরিফ বোনকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও দা দিয়ে তাড়া করে শহর আলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ