• শনিবার, ১১ মে ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
কাপ্তাই পাহাড়িকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলায় নবীন প্রবীনদের মেল বন্ধন ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তিচ্ছুকদের জন্য ছাত্র পরিষদের ‘হেল্প ডেস্ক’ ডংনালা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি   কর্তৃক প্রধান শিক্ষক লাঞ্চিত হবার অভিযোগ মহেশখালী’র নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান’র সঙ্গে শুভেচ্ছা বিনিময় মানিকছড়িতে বিজয় উল্লাসে ভোটারের পাশে নবনির্বাচিত জনপ্রতিনিধিরা গোয়ালন্দে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন খাগড়াছড়ি ৩ উপজেলায় বিজয়ী হলেন যারা, একটিতে ফলাফল ঘোষণা স্থগিত মাটিরাঙ্গায় সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান রাঙ্গামাটি চার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হলেন যারা মহেশখালীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: সহবস্থানে থেকে কাপ্তাইয়ে শান্তিপূর্ণ প্রচারণায় প্রার্থীরা কাপ্তাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন

যুক্তরাষ্ট্রে এক বছরে ৪৯ হাজারের বেশি আত্মহত্যা

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৬৭ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১২ আগস্ট, ২০২৩

যুক্তরাষ্ট্রে আত্মহত্যার পরিমাণ নজিরবিহীন বেড়েছে। ২০২২ সালে দেশটিতে ৪৯ হাজারের বেশি মানুষ আত্মহত্যা করেছে। যা অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে।

যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)-এর সবশেষ প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে। প্রতিবেদনটি বৃহস্পতিবার (১০ আগস্ট) সংস্থাটির ওয়েবসাইটে প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, মূলত ২০০০ সালের পর থেকে ধারাবাহিকভাবে যুক্তরাষ্ট্রে আত্মহত্যার সংখ্যা বাড়তে থাকে। ২০০০ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দেশটিতে আত্মহত্যার পরিমাণ ৩৭ শতাংশ বেড়েছে। ২০১৮ সালে দেশটিতে ৪৮ হাজারের বেশি মানুষ আত্মহত্যা করেছেন। যা ১৯৪১ সালের পর থেকে সর্বোচ্চ। তবে ২০১৯ ও ২০২০ সালে দেশটিতে আত্মহত্যা ৫ শতাংশ কমে এসেছিল। কিন্তু ২০২১ সালে আবার বেড়ে যায়। ওই বছর দেশটিতে ৪৮ হাজার ১৮৩ জন আত্মহত্যা করেন। আর পরের বছর অর্থাৎ ২০২২ সালে দেশটিতে ৪৯ হাজার ৪৪৯ জন আত্মহত্যা করে মারা যান। এর মধ্যে ৭৯ শতাংশই পুরুষ। সিডিসি বলছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে যুক্তরাষ্ট্রে আত্মহত্যা সাধারণ ঘটনা হয়ে উঠেছে।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ও মানবসেবা মন্ত্রী জেভিয়ার বেসেররা বলেন, প্রতি দশজন আমেরিকানের মধ্যে নয়জন বিশ্বাস করেন এখানে মানসিক স্বাস্থ্য সংকটের সম্মুখীন হচ্ছে। সিডিসির রিপোর্ট আমাদের এটা উপলদ্ধি করায় যে, জীবন অনেক বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু তবুও অনেকে সাহায্য চাওয়াকে দুর্বলতা মনে করে আত্মহত্যার পথ বেছে নেয়। আমাদের অবশ্যই মানসিক স্বাস্থ্যের এই কলঙ্ক দূর করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ