• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

নবীনগর দু পক্ষের মধ্যে সংঘর্ষ, আহত ২০

সাধন সাহা জয়, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: / ১০৪ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

সাধন সাহা জয়, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পূর্ববিরোধের জেরে একই গোষ্ঠীর দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। এর মধ্যে দুজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। এ ছাড়া পাঁচজনকে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গগকাল বুধবার (২৬ জুলাই) রাতে নবীনগর উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের সাদেকপুর গ্রামে এ সংঘর্ষ ঘটে। খবর পেয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার ও ওসি রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

রাত সাড়ে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার সিরাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

পুলিশ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, সাদেকপুর গ্রামের ডেংগাবাড়ির গোলাপ মিয়া ও হাজিবাড়ির নাছির মিয়ার মধ্যে বিগত ইউপি নির্বাচনে মেম্বার পদ নিয়ে গোষ্ঠীগত দ্বন্দ্ব ও বিরোধ তৈরি হয়। ওই বিরোধের জেরে বুধবার সন্ধ্যার পর দুই পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দেশি অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা। এতে নারীসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন।

আহতের মধ্য থেকে এক গ্রুপের গোলাপ মিয়া ও প্রতিপক্ষ পাশা মিয়াকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। আর রক্তাক্ত অবস্থায় উভয় পক্ষের আতাউর রহমান, ইসমাইল মিয়া, রবিউল্লাহ, ওবায়দুল হক ও আনোয়ার হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ইলিয়াস মাহমুদ বলেন, ‘হাসপাতালে মোট ১৬ জন আহত অবস্থায় আনা হয়েছিল। এর মধ্যে দুজনকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। পাঁচজনকে এখানে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।’

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব আলম বলেন, ‘বিগত দিনে মেম্বার নির্বাচন নিয়ে বিরোধের জেরে একই গোষ্ঠীর দুই পক্ষের মধ্যে এ সংঘর্ষ হয়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে ও শান্ত রয়েছে।’

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) সিরাজুল ইসলাম ঘটনাস্থল থেকে রাতে বলেন, ‘পরবর্তী সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

পার্বত্যকন্ঠ নিউজ/রনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ