• রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে মরিয়া জেএসএস (সন্তু) খাগড়াছড়িতে নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় মা‌টিরাঙ্গায় সাংবাদিক হাসান আল মামুনের বিরু‌দ্ধে মানববন্ধন মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামায় ৫১ রোহিঙ্গা আটক

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ২১৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩

জীবিকার সন্ধানে জেলায় অনুপ্রবেশ করার সময় লামায় ৫১ জন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিককে আটক করেছে পুলিশ ও সেনাবাহিনী সদস্যরা। বুধবার (২৬ এপ্রিল) দুপুরে লামা-চকরিয়া সড়কের ইয়াংছা চেক পোস্টে যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার দুপুুরে উপজেলার লামা-ফাঁসিয়াখালী সড়কের ইয়াংছা চেক পোস্টে চকরিয়াগামী বাস ও আলীকদমগামী একটি জীপ গাড়িতে তল্লাশী চালিয়ে ৫১ জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়। আটকরা সবাই মিয়ানমারের রাখাইন রাজ্যের বিভিন্ন জেলা-উপজেলার বাসিন্দা ছিলেন। বর্তমানে তারা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

সূত্র জানায়, জেলার আলীকদম থেকে একটি বাস যোগে ২১ জন রোহিঙ্গা কক্সবাজারের চকরিয়া উপজেলা ও চকরিয়া থেকে ৩০ জন জীপ গাড়ি যোগে আলীকদমে যাচ্ছিলেন। এ সময় সড়কের ইয়াংছা চেক পোস্টে কর্মরত পুলিশের ইনচার্জ আবুল হাসেম মির্জার নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা উভয় গাড়িতে তল্লাশী চালায়। এসময়য় দুই গাড়িতে থাকা ৫১ জন যাত্রীর বাংলাদেশের ভোটার আইডি কার্ড ও বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় আটক করা হয়।

আটক আনছার উল্লাহ, মোঃ করিম, রহমতুল্লাহসহ কয়েকজন জানান, কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প থেকে বের হয়ে বান্দরবানের বিভিন্ন ব্যক্তি মালিকানাধীন বাগানে শ্রমিকের কাজ করতেন তারা।

আরো জানা যায়, কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে শত শত রোহিঙ্গা পালিয়ে এসে বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যংছড়ি সহ ৭টি উপজেলায় চুরি, ডাকাতি, খুন, চাঁদাবাজির ঘটনার সাথে জড়িয়ে পড়ছে, আবার অনেকে জেলার বিভিন্ন ব্যাক্তি মালিকানাধীন বাগান ও নির্মান কাজে শ্রমিক হিসাবে নিয়োজিত রয়েছে।

ইয়াংছা চেক পোস্টের ইনচার্জ আবুল হাসেম মির্জা বলেন, রোহিঙ্গা নাগরিক আটকের বিষয়টি লামা থানায় জানানো হয়েছে।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, আটকদের কক্সবাজার জেলার রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ