• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ গুইমারা কলেজের সাফল্য মায়ের ইচ্ছে স্বপ্নপূরণে চিকিৎসক হতে চায় জিপিএ-৫ প্রাপ্ত আশরাফুল

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে মহেশখালীতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

হ্যাপী করিম, স্টাফ রিপোর্টার (মহেশখালী) কক্সবাজার: / ২৪৫ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২

“কমিউনিটি পুলিশং এর মূলমন্ত্র শান্তি শৃঙ্খলা সর্বত্র” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে এবং পুলিশই জনতা, জনতাই পুলিশ শ্লোগানে মহেশখালী থানার উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে জাঁকজমকপূর্ণ ভাবে উদযাপনে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত।

শনিবার (২৯ অক্টোবর) সকালে মহেশখালী থানা চত্বরে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূনরায় মহেশখালী থানায় গিয়ে শেষ হয় ‌র‌্যালিটি।

পরে থানা কম্পাউন্ডে এক আলোচনা অনুষ্ঠিত হয়, এতে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রণব চৌধুরী ও এসআই আবু বক্করের সঞ্চালনায় কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম আজিজুর রহমান বিএ সভাপতিত্বে কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র এই শ্লোগানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী-কুতুবদিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু তাহের ফারুকী, মহেশখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত ওসি) মীর আব্দুর রাজ্জাক।

এসময় আরো বক্তব্য রাখেন.. কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক রিদুয়ান রাসেল, কুতুবজোম ইউপি চেয়ারম্যান এড শেখ কামাল, মহেশখালী প্রেসক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মাওলানা ইউনুস, সেক্রেটারি আ ন ম হাসান, মহেশখালী পৌর কাউন্সিলর জনি মং, সাইফুল ইসলাম রায়হান।

এ সময় আরো উপস্থিত ছিলেন..কাউন্সিলর খাইর হোসেন, কাউন্সিলর কাজী মোতাহের হোসেন, কাউন্সিলর আবু তাহের, উপজেলা ছাত্রলীগ সভাপতি হালিমুর রশিদ’সহ মহেশখালী থানা পুলিশের কর্মকর্তা, সামাজিক ও রাজনৈতিক দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সভা বক্তব্যে বলেন…সামাজিক অপরাধ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং-এর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, পুলিশ জনগণের বন্ধু। সাধারণ মানুষের মধ্যে পুলিশি ভীতি দূর করে সেবা সহজ করতে কমিউনিটি পুলিশিং-এর বিকল্প নেই।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ