• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

মহেশখালী’র কিশোর-কিশোরী ক্লাব পরিদর্শন করলেন যুগ্ম সচিব খলিল আহমেদ

হ্যাপী করিম, স্টাফ রিপোর্টার (মহেশখালী) কক্সবাজার: / ২৯৬ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২

মহেশখালী কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কার্যালয় ও কিশোর-কিশোরী ক্লাব ক্যাম্পাস’স্থ পরিদর্শন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খলিল আহমেদ।

২১ শে অক্টোবর (শুক্রবার) ১০ টায় মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কার্যালয়, গোরাকঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরে কুতুবজোম ইউনিয়নের মেহেরিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালীন সময় আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন কক্সবাজার মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত বিশ্বাস, সার্বিক দিক নির্দেশনায় পরিদর্শনের সময় যুগ্ম সচিবের সাথে সার্বক্ষণিক উপস্থিত ছিলেন ফিল্ড সুপারভাইজার কাবিল উদ্দীন মন্ডল, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা হাবিবা জাহান, ট্রেড ইন্সট্রাক্টর শারমিন জাহান বিউটি জেন্ডার প্রমোটার মাহবুব ইলাহী, সংগীত শিক্ষক- বাবু রেন্টু কুমার বড়ুয়া, মিজানুর রহমান, সঞ্জিতা পাল, প্রিয়াংকা দাস, অর্পিতা পাল, আঁখি দে, আবৃত্তি শিক্ষক তাহামিনা ইয়াসমিন ,রিতু দে, আবৃত্তি শিক্ষক নিপা দে,কবি নিলয় রফিক, ক্লাব কো-অর্ডিনেটরগণ, অন্যান্য সকল স্টাফবৃন্দ।

শেষে মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কার্যালয়ে
সংক্ষিপ্ত মতবিনিময় সভায় যুগ্ম সচিব খলিল আহমেদ বলেন- সু-নাগরিক হইতে ক্লাস যেনো সাপ্তাহিক দুই দিন যথাযথ সময়ে হয় সেদিকে আপনারা নজর রাখবেন। সেই সাথে মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহের দিকে খেয়াল রাখতে হবে, সংগীত ও কবিতা আবৃত্তি শোনেন এবং মুগ্ধ হন। সেই সাথে কিশোর কিশোরী ক্লাবের সাফল্য কামনা করেন।

পরে সেই সাথে মহেশখালী উপজেলার কিশোর কিশোরী ক্লাবের পক্ষ থেকে স্যারকে শুভেচ্ছা স্বারক হিসাবে কবি নিলয় রফিকের ১টি বই উপহার দেওয়া হয়। পরিদর্শন শেষে সময়ে স্যার ক্লাব সদস্যদের কাছ থেকে ০২টি করে

উল্লেখ্য যে, সারা বাংলাদেশে ৪৮৮৩ টি কিশোর কিশোরী ক্লাব সরকারিভাবে বাস্তবায়ন হচ্ছে। অন্যান্য জেলার ন্যায় কক্সবাজার জেলায় ৭৫ টি কিশোর কিশোরী ক্লাব স্থাপন করা হয়েছে এবং সে গুলা নিয়মিত পরিচালিত হচ্ছে। তার মধ্যে মহেশখালী উপজেলার মোট ক্লাব ০৯ টি। দেশজুড়ে চার হাজার ৮৮৩ টি ক্লাবে তৃণমূল পর্যায়ে সৃজনশীল এবং গঠনমূলক উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে কিশোর-কিশোরীদের অবস্থানকে দৃঢ় করা সহ নারীর প্রতি সমাজের যে নেতিবাচক দৃষ্টিভঙ্গি তা দূর করে আত্মনির্ভরশীল ও দক্ষ মানবসম্পদে রূপান্তর করার প্রত্যয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে ৬৪ টি জেলার কিশোর-কিশোরী ক্লাব।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ