• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

প্রত্যন্ত অঞ্চলে মুমূর্ষু রোগীদের পাশে যৌথ বাহিনী

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ১৫৭ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৯ জুন, ২০২৩

মো. মহাসিন মিয়া, দীঘিনালা (খাগড়াছড়ি)

পাহাড়ের দুর্গম এলাকায় ডায়রিয়ায় আক্রান্ত মুমূর্ষু রোগীদের মাঝে মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করেছে সেনাবাহিনী, বিমান বাহিনী, বিজিবি এবং বেসামরিক প্রশাসন।

৮ জুন (বৃহস্পতিবার) দুপুরে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি’র সম্মতিক্রমে খাগড়াছড়ি সেনা রিজিয়ন কমান্ডের সার্বিক তত্ত্বাবধানে সেনাবাহিনীর একটি মেডিকেল টিম, বেসামরিক প্রশাসনের স্বাস্থ্যকর্মী, প্রয়োজনীয় ঔষুধ, শুকনা খাবার ও বিশুদ্ধ পানি সহ বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টার যোগে রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম এলাকা শিয়ালদহে বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করে।

জানাযায়, সাজেক ইউনিয়নের দুর্গম এলাকা শিয়ালদহ, লংথিয়ান পাড়া, অরুন কার্বারী পাড়া সহ আশপাশের এলাকা গুলোতে বিগত কয়েকদিন ধরে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ইতিমধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২ জন মৃত্যুবরণ করেছে বলেও জানাযায়।

এ বিষয় রাঙামাটি জেলা প্রশাসন কতৃক খাগড়াছড়ি সেনা রিজিয়ন কমান্ডের কাছে সহায়তা চাওয়া হলে তাৎক্ষণিক ৬ ইবি বাঘাইহাট সেনা জোনের একটি টহল দল চিকিৎসক, ওষুধ সামগ্রী সহ প্রয়োজনীয় জিনিসপত্র সহ প্রত্যন্ত এলাকার মুমূর্ষু রোগীদের সেবা দিতে পায়ে হেটে রওনা হয়।

এছাড়াও ৫৪ বিজিবির পক্ষ থেকে চিকিৎসক সহ ১টি দল পায়ে হেটে শিয়ালদহ বিওপির দূরবর্তী লংথিয়ান পাড়া ও ৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের চিকিৎসকসহ একটি দল, বেসমরিক প্রশাসনের স্বাস্থকর্মী হেলিকোপটার যোগে শিয়ালদহ এলাকার উদ্দেশ্যে রওনা হয়।

যৌথ বাহিনীর মেডিকেল দলগুলো লংথিয়ান পাড়া, অরুণ কার্বারি পাড়া ও শিয়ালদহ এলাকায় প্রায় ৪ শতাধিক মুমূর্ষ রোগী ও ডায়রিয়ায় আক্রান্তের মাঝে ঔষধ, স্যালাইন, শুকনো খাবার এবং বিশুদ্ধ খাবার পানি বিতরণ করে।

যৌথ বাহিনীর একটি সূত্র জানায়, আর্তমানবতার সেবায় বেসামরিক প্রশাসনের সমন্বয়ে বাংলাদেশ সেনাবহিনী, বিমান বাহিনী ও বিজিবির এই মেডিকেল ক্যাম্পেইন ও মানবিক চিকিৎসা কার্যক্রম ভবিষ্যতেও চলমান থাকবে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ