• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন
শিরোনাম
ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন রামগড়ে তথ্য গোপন করার চেয়ারম্যান প্রার্থী কংজঅং মার্মার মনোনয়ন পত্র বাতিল লামায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যদের অনাস্থা

রাঙামাটি শহরে স্কুল শিক্ষার্থীদের উপর হামলার নিন্দা জানিয়েছে পিসিসিপি

নিজস্ব প্রতিবেদক: / ৪৩১ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩

অদ্য (৬জুন) দুপুর একটায় রাঙামাটি শহরের রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে কিছু উশৃঙ্খল পাহাড়ী ছেলে দুইজন বাঙালি ছেলেকে ব্যাপক মারধর করে মারাত্মক ভাবে আহত করেছে। উক্ত ঘটনায় নিন্দা জানিয়ে আজ সন্ধ্যায় গণমাধ্যমে বিবৃতি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) রাঙামাটি জেলা শাখা।

বিবৃতিতে (পিসিসিপি) উল্লেখ করেন, যে বিষয় নিয়ে মারধর করেছে মোঃ ফাহাদ হলো রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র সে ক্লাস কেপ্টেন ছিলো, ক্লাসে কে কে নিয়মিত আসে না টিচার জিঙ্গেস করলে মোঃ ফাহাদ কেপ্টেন হিসেবে নাম বলে কে কে আসে না নিয়মিত ক্লাসে। সেখানে অনেকজনকেই দেখিয়ে দিলে তার মধ্যে বাঙালিও ছিলো আর কিছু চাকমা ছাত্র ছিলো, তার মধ্যে দুজন চাকমা ছাত্ররা তাদের বড় ভাই পাহাড়ী ছাত্র পরিষদ পিসিপি’র কিছু সন্ত্রাসী ছেলেকে বলে যে ফাহাদ ক্লাসে টিচারকে দেখিয়ে দিয়েছে যে তারা নিয়মিত ক্লাসে আসে না এতে তারা ক্ষিপ্ত হয়েছে তখন তারা পিসিপি’র ছেলেরা সহ চাকমা ছাত্ররা একসাথে হয়ে বাঙালি ছেলে কেপ্টেন ফাহাদ ও ইসমাইল হোসেনকে ব্যাপক মারধর করে আহত করে বিদ্যালয়ের সামনে। শুধু আজকেই নয় এর আগেও উক্ত বিদ্যালয়ে প্রায় সময় পাহাড়ী ছেলেরা নিজেদের আধিপত্য দেখানোর জন্য সেখানে বাঙালি ছাত্রদের মারধর করে এছাড়াও রানী দয়াময়ী স্কুলের সামনে ও তার আশপাশ এলাকায় শিল্পকলা একাডেমী, কে কে রায় সড়ক এইসব এলাকায় প্রায় সময় বাঙালি শিক্ষার্থী ও পথচারীদের উপর হামলা করে পাহাড়ী সন্ত্রাসী ছেলেরা। উক্ত এলাকায় নিরাপত্তার স্বার্থে সব সময় স্থায়ীভাবে আইন শৃঙ্খলা বাহিনীর টহল দেওয়ার দাবি সচেতন মহল সব সময়ই জানিয়ে আসছিলো। তাই উক্ত এলাকায় নিরাপত্তা বৃদ্ধি করা সময়ের দাবি।

বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি মোঃ হাবীব আজম বলেন,

আজ বাঙালি শিক্ষার্থী মোঃ ফাহাদ ও ইসমাঈল হোসেনের উপর পাহাড়ী সন্ত্রাসী কর্তৃক হামলা করে আহত করায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি রাঙামাটি জেলা শাখার পক্ষ থেকে এই হামলার আমরা তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে যারা হামলার সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

অন্যথায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখা কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ