• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত

বেড়িবাঁধের সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণ

হ্যাপী করিম, স্টাফ রিপোর্টার (মহেশখালী) কক্সবাজার: / ১৬১ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

মহেশখালী উপজেলায় বেড়িবাঁধের সরকারি খাস জায়গা বেআইনিভাবে দখল করে বাড়িঘর ও দোকানপাট নির্মাণ করলেও কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

সম্প্রতি উপজেলা কুতুবজোম ইউনিয়নের ডেম্বুনিয়া এলাকায় বেড়িবাঁধে কুতুবজোম মৌজার ১নং খাস খতিয়ানের ভূমিতে এলাকায় সরেজমিন বেড়িবাঁধ গেলেই দখলের মহোৎসব, বাড়িঘর ও দোকানপাট নির্মাণের দৃশ্য চোখে পড়বে। বেশিরভাগ ইট-বালু ব্যবহার করে স্থায়ী ঘরবাড়ি করছেন।

এদিকে দখলকারী জাহাঙ্গীর আলম বলেন, বেড়িবাঁধের জায়গা অনেকেই দখল করে ঘরবাড়ি করছে। আমিও জায়গা দখল করে দোকান করেছি। তবে প্রশাসন নির্দেশ দিলে আমি দোকানঘর ভেঙে ফেলবো।

এ ব্যাপারে কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট শেখ কামাল বলেন, সরকারি কোনো নিয়মনীতির বাইরে কোনো কাজ আইনত দণ্ডনীয় অপরাধ। বিষয়টি তদন্তপূর্বক সরকারি জায়গা অবৈধভাবে দখলদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এএফএম শামীম জানান, দোকান ঘর নির্মাণ করার ব্যাপারে কিছুই জানি না। কাউকে অনুমতি দেয়ার প্রশ্নই উঠে না। সরকারি জায়গা লিজ নেয়ার পরই জায়গার দখল বুঝিয়ে দেয়া হয়। সরকারী জায়গায় লিজ ব্যতীত কেউ নির্মাণ কাজ করতে পারবে না। এ ব্যাপারে আমি খবর নেয়ার জন্য ইউনিয়নের উপসহকারী ভূমি কর্মকর্তা’কে নির্দেশ দিয়েছি, প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করা।

পার্বত্যকণ্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ