• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন বিষয়ক মতবিনিময় সভা লামায়

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ৬৭১ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২০ মে, ২০২৩

‘জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ বিষয়ে এক মতবিনিময় সভা শুক্রবার দুপুরে বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের অর্থায়নে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের আয়োজনে-এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সারের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব (পরিকল্পনা অধিশাখা) জহরুল ইসলাম, উপ সচিব (পরিকল্পনা শাখা-১) এসএম ইমরুল হাসান, বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও নেগোসিয়েশন) মুহাম্মদ খায়রুজ্জামান, ঢাকা বিশ^বিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের প্রফেসর জাহিদুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ তারেক হাসান ও ফাহমিদ আল জায়েদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ।

সভায় ‘জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ বিষয়ে বিস্তারিত বক্তব্য তুলে ধরেন ‘জল নিরাপত্তা এবং জলবায়ু পরিবর্তন’ প্রকল্পের পরিচালক প্রফেসর হাসান আল শাহী। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সচিব, হেডম্যান-কারবারী, এনজিও প্রতিনিধি, ইমাম, সাংবাদিক, শিক্ষক সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ