• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম
কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল

বান্দরবানে সেনা হত্যা : পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের তীব্র নিন্দা ও প্রতিবাদ

আসিফ ইকবাল, বান্দরবন জেলা প্রতিনিধি: / ২১৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৭ মে, ২০২৩

বান্দরবানের রুমায় কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের আইইডি বিস্ফোরণ ও অতর্তিক গুলিবর্ষণে সেনাবাহিনীর ২ জন সৈনিক নিহত ও ২ জন আহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ, বান্দরবান পার্বত্য জেলা শাখা।

গত ১৬ই মে ২০২৩ইং রোজ: মঙ্গলবার বান্দরবানের রুমা উপজেলার অন্তর্গত জারুলছড়ি পাড়া নামক স্থানে সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পেয়ে সুংসংপাড়া আর্মি ক্যাম্প হতে মেজর মনোয়ারের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টহল দল মঙ্গলবার দ্রুততার সাথে সংশ্লিষ্ট স্থানে গমনের উদ্দেশ্যে যাত্রা করে। উক্ত টহল দলটি জারুলছড়ি পাড়ার নিকটস্থ পানির ছড়ার কাছাকাছি পৌঁছালে আনুমানিক ২ ঘটিকায় কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের আইইডি বিস্ফোরণে ও অতর্কিত গুলিবর্ষণে পতিত হয়। এতে দুইজন সৈনিক নিহত ও দুইজন সেনা অফিসার আহত হয়। পরবর্তীতে চিকিৎসারত অবস্থায় আহত দুইজন সৈনিক মৃত্যুবরণ করেন। আহত অফিসারদ্বয় বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এক যৌথ বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ, বান্দরবান পার্বত্য জেলা শাখার সভাপতি ছাত্রনেতা আসিফ ইকবাল ও সাধারণ সম্পাদক হাবিব আল মাহমুদ উক্ত ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, কুকি চিন ন্যাশনাল আর্মিসহ (কেএনএ) অন্যান্য পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠী দীর্ঘদিন যাবৎ দেশবিরোধী কর্মকান্ড চালিয়ে আসছে এবং বারবার দেশপ্রেমিক সেনাবাহিনীর উপর অন্যায়ভাবে কাপুরুষিত হামলা চালিয়ে একের পর এক সেনা কর্মকর্তাকে হত্যা করছে।

বিজ্ঞপ্তিতে প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়ে পাহাড়ে কেএনএ’সহ সকল পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসীদের নির্মূল এবং সেনা ক্যাম্প বৃদ্ধি করতে হবে এবং পাহাড়ের সকল সম্প্রদায়ের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে ছাত্র পরিষদ।
পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ