• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

দীঘিনালায় অগ্নিকাণ্ডে পুড়লো ৫৩টি ব্যবসা প্রতিষ্ঠান

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ২৬১ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৭ মে, ২০২৩

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা) 

পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বোয়ালখালী বাজারের স্টেশন সংলগ্ন লারমা স্কয়ার এলাকায় গভীর রাতে অগ্নিকাণ্ডে খাবার হোটেল, কুলিংকর্ণার, হার্ডওয়ার, ইলেকট্রনিক্সের দোকান সহ মোট ৫৩ টি ব্যবসা প্রতিষ্ঠান সকল মালামাল সহ পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

১৬ মে (মঙ্গলবার) দিবাগত-রাত আনুমানিক দেড়টার দিকে এ ঘটনা ঘটে। ইলেকট্রনিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

এ ঘটনায় সুভাষ মজুমদার, মোহর্ত চাকমা সহ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়, হঠাৎ গভীর রাতে আগুন জ্বলতে দেখলে তাৎক্ষণিক দীঘিনালা ফায়ার স্টেশনকে অবগত করা হয়। পরবর্তীতে ফায়ার সার্ভিস, দীঘিনালা সেনা জোনের প্রতিনিধি দল, দীঘিনালা থানা প্রতিনিধি দল, উপজেলা প্রশাসন সহ স্থানীয় লোকজনের সহযোগিতায় একপর্যায়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

এবিষয়ে দীঘিনালা ফায়ার স্টেশন কর্মকর্তা, পংকজ বড়ুয়া জানান, রাত ১ টা ১৫ মিনিটে ফোন আসলে তাৎক্ষণিক দীঘিনালা স্টেশন থেকে দু’টি এবং পরবর্তীতে জেলা সদর থেকে দু’টি সহ মোট চারটি ইউনিটের চার ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

লারমা স্কয়ার সংলগ্ন বাজার পরিচালনা কমিটির সভাপতি ২ নং বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা জানায়, অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা করে উপজেলা প্রশাসন বরাবর দরখাস্ত দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা করা হয়েছে। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে নগদ আর্থিক অনুদান প্রদান করা হবে। এবং জেলা প্রশাসক খাগড়াছড়ি বরাবর দরখাস্ত করা হবে। পরবর্তীতে ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

পার্বত্ কন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ