• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

বান্দরবানে কুকি-চিন সন্ত্রাসীদের গুলিতে ২ সেনা নিহত

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ১০৭৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৭ মে, ২০২৩

বান্দরবানের রুমা উপজেলায় কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ও গুলিতে সেনাবাহনীর দুই সৈনিক নিহত ও দুজন অফিসার আহত হয়েছেন।

গত মঙ্গলবার (১৬ মে) এ ঘটনা ঘটে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) বুধবার বেলা সাড়ে ১২টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, বান্দরবানের রুমা উপজেলার সুংসুংপাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়া এলাকায় সশস্ত্র সন্ত্রাসীরা আস্তানা গেড়েছে। পরে সুংসুংপাড়া আর্মি ক্যাম্পের মেজর মনোয়ারের নেতৃত্বে একটি টহল দল মঙ্গলবার সেখানে রওয়ানা দেয়। টহল দলটি জারুলছড়ি পাড়ার পানির ছড়ার কাছাকাছি পৌঁছালে ১টা ৫৫ মিনিটে কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ও অতর্কিত গুলি করা শুরু করে।

এতে দুজন সেনা অফিসার আহত ও দুজন সৈনিক নিহত হন। তাৎক্ষণিক হেলিকপ্টারের মাধ্যমে তাদের উদ্ধার করে চট্টগ্রাম সিএমএইচে নেওয়া হয়। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় আহত দুই সৈনিক মারা যান। বর্তমানে আহত দুই অফিসার সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত সেনা সদস্য হলেন ২৮ বীরের সৈনিক তৌহিদুল ইসলাম (২০) ও সৈনিক আলতাব হোসাইনন(২৪) এবং একই ঘটনায় আহত ২ সেনা কর্মকর্তা হলেন, ২৮ বীরের মেজর মোহাম্মদ মনোয়ার হোসেন(৩২), ক্যাপ্টেন মোঃ ইশতিয়াক আহমেদ সৈকত(২৪)। তারা বর্তমানে চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন।

একই ঘটনায় কেএনএ এর বেশ কয়েকজন আহত হলেও তাদের অনেককে সীমান্তের ওপারে বার্মিজ অংশে পাঠিয়ে দেয়া হয়েছে। অভিযান এখনো চলমান থাকায় বিস্তারিত জানা সম্ভব হয়নি।

আইএসপিআর আরও জানায়, সাম্প্রতিক সময়ে কেএনএ সন্ত্রাসীরা বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার গহীনে সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে অরাজক পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছেন।

দেশের জন্য আত্মোৎসর্গকারী শহীদ সেনাসদস্যদের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে সেনাবাহিনী প্রধান গভীর শোক প্রকাশ করেছেন ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ