• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

৯৯৯ এ ফোনে বন্ধ হল বাল্যবিবাহ

স্টাফ রির্পোটারঃ / ২০১ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১২ মে, ২০২৩

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গার বাল্য বিবাহ বন্ধ করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। পুলিশের তরিৎ পদক্ষেপের ফলে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল একটি কিশোরী। মাটিরাঙ্গা পৌরসভার ৯নং ওয়ার্ডের দক্ষিন মুসলিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জাকারিয়া।

জানা গেছে, মাটিরাঙ্গা পৌরসভার ৯নং ওয়ার্ডের রসুলপুর গ্রামের বাসিন্দা আব্দুর রহমানের ছেলের সাথে একই ওয়ার্ডের দক্ষিন মুসলিমপাড়া গ্রামের আব্দুল আওয়ালের কিশোরী মেয়ের বিয়ে ঠিক করা হয়। বৃহস্পতিবার (১১ মে) রাতে ধুমধাম করে বিয়ের আয়োজন করা হয়। বরযাত্রীও সনের বাড়িতে এসে হাজার।

বিয়ের যখন আনুষ্ঠানিকতা চলছে তখনই জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বর থেকে কল পেয়ে কনের বাড়িতে হাজির হয় মাটিরাঙ্গা থানার সহকারী উপ-পরিদর্শক মো: ইয়াকুব চৌধুরীর নেতৃত্বে পুলিশের টিম। এসময় সেখানে ছুটে মহিলা বিষয়ক অধিদপ্তর পরিচালিত কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের সুপারভাইজার ইউনুস মাহমুদ।

পরে জন্মনিবন্ধন যাচাই-বাছাই করে ১৮ বছর পুর্ণ না হওয়ায় বাল্যবিবাহের কুফল ও আইনি বাধ্যবাধকতা সম্পর্কে জানানো হলে কিশোরীর পরিবার ১৮ বছর পুর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দেবেনা বলে মুছলেকা নিয়ে বিয়ে বন্ধ করে দেয়া হয়। এসময় বরপক্ষও মুছলেকা প্রদান করে।

সকলকে ঐক্যবদ্ধ ভাবে বাল্যবিবাহ নামক ব্যাধির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলের তাগিদ দিয়েছেন মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহহাম্মদ জাকারিয়া।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ