• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
শিরোনাম
রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর

আবারও অবৈধ কাঠ জব্দ করল বাংলাদেশ সেনাবাহিনী

স্টাফ রির্পোটারঃ / ১৭৫ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১২ মে, ২০২৩

খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়নের তিনদুকছড়ি এলাকা থেকে ৩১১ টুকরায় আনুমানিক ৪৫০ ঘনফুট অবৈধ কাঠ জব্দ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনের আওতাধীন গড়াইছড়ি আর্মি ক্যাম্প।

বৃহস্পতিবার ১১ মে দুপুর ১৪.০০-২০.০০ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ সেনাবাহিনীর ৩ ফিল্ড রেজিঃ আর্টিলারি সিন্দুকছড়ি জোনের গড়াইছড়ি আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মোঃ শিফাতুল হক শিফাত এর নেতৃত্বে একটি সি টাইপ টহল তিন্দুকছড়ি এলাকায় গমন করে এবং পাচারের উদ্দেশে স্তূপকৃত অবৈধ ৩১১ টুকরায় ৪৫০ ঘনফুট সেগুন ও গামারী কাঠ আটক করে।

পাচারের উদ্দেশে স্তূপকৃত অবৈধ আটককৃত কাঠের মধ্যে গামারী ও সেগুন জাতের কাঠ রয়েছে।

পাচারের উদ্দেশে স্তূপকৃত অবৈধ আটককৃত কাঠ পরবর্তীতে ২২.০০ ঘটিকার সময় লক্ষিছড়ি রেঞ্জ কর্মকর্তা, মোঃ মোজাম্মেল হক ভূইয়ার কাছে হস্তান্তর করা হয়।

এসময় পাচারের উদ্দেশে স্তূপকৃত অবৈধ আটককৃত কাঠ  লক্ষিছড়ি রেঞ্জ কর্মকর্তা, মোঃ মোজাম্মেল হক ভূইয়ার প্রতিনিধি ফরেস্ট গর্ড,f g, মোঃ নাছির উদ্দিন মোল্লা গননা করে বুঝে নেয়।

পাচারের উদ্দেশে স্তূপকৃত অবৈধ আটককৃত কাঠের আনুমানিক মূল্য ৬,৭৫,০০০/-  ছয় লক্ষ পচাত্তর হাজার টাকা মাত্র।

কাঠের মালিক এর পরিচয় জানা যায়নি।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩ ফিল্ড রেজিঃ আর্টিলারি সিন্দুকছড়ি জোনের গড়াইছড়ি আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মোঃ শিফাতুল হক শিফাত বলে অবৈধ কাঠ পাচার, কালোবাজারি, মাদক দ্রব্য, চোরাচালান সহ পাহাড়ের ও দেশের জলবায়ু পরিবর্তন ও পরিবেশ রক্ষায় এধরনের অভিযান অব্যাহত থাকবে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ