• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত

২জন শিশুকে দ্রুত চিকিৎসা দিলেন ২৩ বিজিবি

লোকমান হোসেন: / ১২৮ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৮ মে, ২০২৩

যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) এর আওতাধীন বিভিন্ন সিভিল রোগীদের সকল আর্থিক খরচসহ, সার্বিক দিক থেকে সহায়তা করে আসছেন। এরই প্রেক্ষিতে যামিনীপাড়া জোন অধিনায়ক এর নির্দেশক্রমে অএ জোনের দুইটি শিশু অনাকাঙ্ক্ষিতভাবে দুর্ঘটনায় পতিত হলে শিশু দুটিকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

এর হচ্ছেন মোসাঃ সুমাইয়া আক্তার (০৩) মোল্লা বাজার, তবলছড়ি এলাকায় বসবাসরত। গত ০৫ মে ২০২৩ তারিখ অনাকাঙ্ক্ষিতভাবে গরম পানির দ্বারা সম্পূর্ণ কপাল এবং মাথার একপাশে পোড়া যায়। এমতবস্থায় ০৭ মে শনিবার উক্ত শিশু এবং অভিভাবকসহ ব্যাটালিয়ন এমআই রুমে আসেন। এমআই রুম আইসি কর্তৃক বিষয়টি জোন কমান্ডার লে: কর্নেল এবিএম জাহিদুল করিম কে অবহিত করলে জোন কমান্ডার শিশুটিকে সুন্দরভাবে এবং অতি যত্ন সহকারে চিকিৎসা করার নির্দেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে এমআই রুম কর্তৃকঃ উক্ত শিশুটিকে পোড়া স্থানে ড্রেসিং করতঃ বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে।

আআরেকজন হচ্ছে মোঃ রিয়ান হোসেন (০৪) মুসলিম পাড়া, ডাকবাংলা এলাকায় বসবাসরত। ০৭ মে শনিবার অনাকাঙ্ক্ষিতভাবে শিশুটির নিজ বাড়িতে বাম পায়ের তালুতে কাঁচ দ্বারা অনেকাংশে কেটে যায়। উক্ত শিশু এবং অভিভাবকসহ ব্যাটালিয়ন এমআই রুমে আসেন। এমআই রুম আইসি মো: আল আমিন কর্তৃক বিষয়টি জোন কমান্ডার মহোদয়কে অবহিত করলে জোন কমান্ডার উক্ত শিশুটিকে সুন্দরভাবে এবং অতি যত্ন সহকারে সেলাই করতঃ চিকিৎসা দেয়ার নির্দেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে এমআই রুম কর্তৃকঃ শিশুটির পায়ের রক্তক্ষরণ বন্ধ করে সুন্দরভাবে ড্রেসিং করতঃ চারটি সেলাই করা হয়। পরবর্তীতে উক্ত শিশুটিকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ দেওয়া হয়েছে।

পার্বত্যকণ্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ