• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

ফেনীর সিএনজি শ্রমিক ইউনিয়ন শ্রমিকদের কল্যাণে কাজ করে

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি : / ১১৫ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৬ মে, ২০২৩

সাম্প্রতিক ফেনীর সিএনজি শ্রমিক ইউনিয়নের বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও পত্র-পত্রিকায় বিভ্রান্তিকর তথ্য সমৃদ্ধ লেখালেখির পরিপ্রেক্ষিতে জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং- চট্টঃ ১৯৮৮) এর সহ-সভাপতি মোহাম্মদ হানিফ প্রতিবেদককে জানান ফেনী জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন সিএনজির মালিক ও শ্রমিকদের কল্যাণে কাজ করে থাকে।

সড়ক দুর্ঘটনা রোধে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের সবচেয়ে বিপদজনক লালপুল ক্রসিং এ দৈনিক জনপ্রতি ৫৫০ টাকা বেতনে চারজন গার্ড নিয়োগ করা হয়েছে। এছাড়া ফেনীর টাংক রোডে আরও ৪ জন গার্ড সমপরিমাণ বেতনে কাজ করে থাকে। গার্ডদের পোশাক সরঞ্জাম ও বেতন শ্রমিক ইউনিয়ন বহন করে। লালপুর ক্রসিং ও ট্রাংক রোডে সড়ক দুর্ঘটনা এড়িয়ে নিরাপদে গাড়িগুলা পারাপারে উক্ত গার্ডেরা দায়িত্ব পালন করে থাকেন। শুধুমাত্র ৮জন গার্ডের বেতন বাবদ সিএনজি শ্রমিক ইউনিয়ন দৈনিক ৪হাজার ৪শত টাকা ব্যায় করে থাকে।

এছাড়া ফেনী জেলার বিভিন্ন স্পটে দায়িত্বরত সিএনজি শ্রমিক ইউনিয়নের ২৪জন স্টাফ কর্মরত রয়েছে, যাদেরকে জনপ্রতি দৈনিক ৫শত থেকে ৫শত ৫০ টাকা করে বেতন দিতে হয়। দৈনিক তাদের বেতন বাবদ ১০ থেকে ১২ হাজার টাকা খরচ হয়। দুই ঈদে সিএনজি ড্রাইভার এবং শ্রমিকদেরকে পাঞ্জাবিসহ ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। মহামারি করোনার সময় অসহায় সিএনজি শ্রমিক এবং ড্রাইভারদের কে বিভিন্ন প্রকার খাদ্য ও নিত্য সামগ্রী বিতরণ করা হয়। সিএনজি ড্রাইভারদের মেয়ে অথবা বোনের বিয়েতে তাদের আবেদনের প্রেক্ষিতে কমপক্ষে ৫হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়। সড়ক দুর্ঘটনায় আহত সিএনজি ড্রাইভার বা শ্রমিকদেরকে ক্ষেত্র বিশেষে ৫হাজার থেকে ১০হাজার টাকা চিকিৎসা খরচ দেওয়া হয়। এছাড়া সড়ক দুর্ঘটনায় নিহত সিএনজি ড্রাইভার ও শ্রমিক পরিবারকে এককালীন ৩০হাজার টাকা করে অনুদান দেওয়া হয়। বিভিন্ন জাতীয় দিবস পালন সহ দুর্যোগকালীন সময়ে ও আরো অনুল্লেখযোগ্য অনেক খাতে সিএনজি শ্রমিক ইউনিয়ন অর্থ প্রদান করে থাকে।

শ্রমিক নেতা মোঃ হানিফ ও আবুল কাশেম বলেন, একটা মহল প্রকৃত ঘটনা না জেনে বা সঠিক তথ্য অনুধাবন না করে সিএনজি শ্রমিক ইউনিয়নের বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও পত্রপত্রিকায় ভুল তথ্য পরিবেশন করে পরিকল্পিত ভাবে বিভ্রান্তি ছড়াচ্ছেন। আমরা এমন ঘটনার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উল্লেখ্য যে, ফেনী জেলা অটোরিকশা (সিএনজি), টেক্সি, মিশুক, বেবী টেক্সী, টেক্সীকার, অটো টেম্পো শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং- চট্টঃ ১৯৮৮) বিগত ১৯/১২/২০২২ ইং আঞ্চলিক শ্রম অধিদপ্তর কুমিল্লা অঞ্চলের উপপরিচালক মোঃ মনিরুজ্জামান সাক্ষরিত পত্রের মাধ্যমে ১০সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। ৩বছর মেয়াদি উক্ত কমিটিতে সভাপতি পদে এনামুল হক মজুমদার, সহসভাপতি- মোহাম্মদ হানিফ ও আবুল কাশেমকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। সংগঠনের ঠিকানা হিসেবে পূর্ব উকিল পাড়া (মুন্সি পুকুরপাড়) দেখানো হয়েছে।

কারো কোন বিভ্রান্তিকর তথ্য বা অপপ্রচারে কান না দেওয়ার জন্য ফেনী জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান। এবং অর্পিত দায়িত্ব পালনে সাংবাদিক ও প্রশাসন সহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ