• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

যথাযথ মর্যাদায় মহামানব গৌতম বুদ্ধের জম্মদিন ও বৈশাখী পূর্ণিমা উদযাপন

মোহাম্মদ ইব্রাহীম, বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধিঃ / ১১৫ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৫ মে, ২০২৩

বাঘাইছড়িতে যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গৌতম বুদ্ধের শুভ জন্মদিন ও বৈশাখী পূর্ণিমা উদযাপন উদযাপিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে ৪ মে সকালে বিভিন্ন এলাকা থেকে আগত বৌদ্ধ ভিক্ষু ও ভক্তবৃন্দের সমন্বয়ে অনুষ্ঠিত বর্ণাঢ্য রেলী ও কাচালং নদীতে মাছের পোনা অবমুক্ত করণের শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার। এসময় কাচালং সরকারী কলেজের অধ্যক্ষ দেবপ্রসাদ দেওয়ান , আওয়ামীলীগ নেতা আলী হোসেন ও গিয়াছ উদ্দিন সহ ২সহশ্রাধিক উপজাতীয় ভক্তবৃন্দ উপস্হিত ছিলেন। পরে প্রদর্শিত রেলীটি উপজেলা সদর হতে তুলাবান নবরত্ন বৌদ্ধ বিহারে গিয়ে বুদ্ধ বন্দনা, ধর্ম দেশনা, পঞ্চশীল গ্রহন, মৈত্রী সূত্র পাঠ ও নানা ধর্মীয় আচার অনুষ্ঠান মিলিত হয়। আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাখ্যমুণি বুদ্ধ বিহারের সহকারী অধ্যক্ষ শান্ত জ্যতি মহাথেরো। দেশনা প্রদান করেন সূদুর থায়লেন্ড থেকে আগত ডঃ বঙ্ঘিস মহাথেরো। এতে প্রধান অতিথি ও পূর্ণার্থী হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জেলা পরিষদের প্রাত্তন চেয়ারম্যান বৃষকেতু চাকমা।

পার্বত্যকন্ঠ নিউজ/ এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ