• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ৬৯৭ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩

৩১ বছর পেরিয়ে লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এখন যৌবনে পদার্পণ করেছে। আজ ২৮ এপ্রিল ২০২৩ইং লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর বার্ষিক সাধারণ সভা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বার্ষিক সাধারণ সভার দিন সংগঠনের সাধারণ সদস্যদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থল এক মিলনমেলার রূপ নেয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বাবু অমল কান্তি দাশ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সভাপতি বাবু প্রশান্ত ভট্টাচার্য্য। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন, মিলকী রাণী দাশ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, লামা মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সাবেক চেয়ারম্যান এম তমিজ উদ্দিন, কালব্ বাংলাদেশ লিঃ বান্দরবান অঞ্চলের জেলা ব্যবস্থাপক সমিরন কান্তি দাশ সহ প্রমূখ।

লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সেক্রেটারী বিপুল কান্তি নাথ বলেন, অসহায়, অবহেলিত ও সুবিধা বঞ্চিত জনগণকে সংগঠিত করে তাদের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি পরস্পরের মধ্যে সৌহাদ্য ভ্রাতৃত্ব ও ঐক্যের বন্ধন সুদৃঢ় করতে ১৯৯১ইং সালের ২রা সেপ্টেম্বর লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এই আর্থিক প্রতিষ্ঠানটির মূলধন প্রায় ২৬ কোটি টাকা।

বার্ষিক সভায় জাতীয় ও সমবায় পতাকার প্রতি সম্মান প্রদর্শন, পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, সভাপতি কর্তৃক স্বাগতিক ভাষণ, ২৮ তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ অনুমোদন ও অনুস্মরণ, ব্যবস্থাপনা কমিটির কার্যবিবরণীর প্রতিবেদন পেশ ও অনুমোদন, ২০১৯-২০ ও ২০২০-২১ খ্রিঃ অর্থ বৎসরের অডিট রিপোর্ট ও সুপারিশ সমূহ আলোচনা, ০১ জুলাই/২০১৯ খ্রিঃ হতে ৩০ জুন/২০২০ খ্রিঃ পর্যন্ত হিসাব-নিকাশ প্রতিবেদন পেশ ও অনুমোদন, ২০২১-২২ ও ২০২২-২৩ খ্রিঃ অর্থ বৎসরের মূলধন জাতীয় ও আয়-ব্যয় বাজেট পেশ ও অনুমোদন, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রস্তাব পেশ ও অনুমোদন, লভ্যাংশ বন্টন প্রস্তাব পেশ ও অনুমোদন, সদস্য/সদস্যাদের মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি প্রশান্ত ভট্টাচার্য্য বলেন, বর্তমানে লামা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সেবা সমূহ হল শেয়ার আমানত, সঞ্চয় আমানত, শিশু-কিশোর সঞ্চয় আমানত, দৈনিক সঞ্চয় আমানত, সোনালী সঞ্চয় আমানত, আবাসন সঞ্চয় আমানত, প্রাতিষ্টানিক সঞ্চয় আমানত, সাড়ে ছয় বছরে দ্বিগুন আমানত, এস.ডি.পি.এস আমানত (১০ বছর মেয়াদী), এল.সি.এস.পি আমানত (৫ বছর মেয়াদী), লাইফ সার্ভিস বেনিফিট এবং নারী স্বাবলম্বী সঞ্চয় প্রকল্প। বর্তমানে এই সমিতির সদস্য সংখ্যা ১৯৭৪ জন ও মূলধন ২৬ কোটি টাকা। ১৯৯১ সালে মাত্র ৩৯ জন সদস্য নিয়ে এই সমিতি যাত্রা শুরু করে।
পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ